খুলনা, বাংলাদেশ | ১৩ আশ্বিন, ১৪৩১ | ২৮ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৭ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৬০
  হেজবুল্লাহ প্রধান হাসান নাসরাল্লাহ নিহত, নিশ্চিত করেছে সশস্ত্র গোষ্ঠীটি
  ছাত্র আন্দোলনে ১৫৮১ জন নিহত হয়েছেন : স্বাস্থ্য বিষয়ক উপ কমিটি

খুবির খানবাহাদুর আহসানউল্লাহ হলে গরু-খাসি ভোজ ও কাওয়ালী সন্ধ্যা

গেজেট ডেস্ক

বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) খানবাহাদুর আহসানউল্লাহ হলে শিক্ষার্থীদের আয়োজনে গরু-খাসি ভোজ ও কাওয়ালী সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ২৭ সেপ্টেম্বর (শুক্রবার) মাগরিবের নামাজের পর শুরু হয় কাওয়ালী সন্ধ্যার আনুষ্ঠানিকতা। এ সময় কাওয়ালী অনুষ্ঠানটিতে নামে শিক্ষার্থীদের ঢল। কানায় কানায় ভরপুর হয়ে উঠে খানবাহাদুর আহসানউল্লাহ হল প্রাঙ্গণ। এই আয়োজনে সংগীত পরিবেশন করেন শিল্পীগোষ্ঠী ‘সিরাহ’।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এই আয়োজন উপভোগ করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের জরুরি প্রশাসনিক ও আর্থিক কার্যক্রম পরিচালনার দায়িত্বপ্রাপ্ত জ্যেষ্ঠ অধ্যাপক ড. মো. রেজাউল করিম। তিনি বলেন, ব্যতিক্রমধর্মী আয়োজনে খুবি সবসময় অনন্য। আমি ৩৩ বছর ধরে এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতা করছি, এই দীর্ঘ পথচলায় এবারই প্রথম এ ধরনের অনুষ্ঠান আয়োজন করা হলো। এটি খুবির ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে।

অনুষ্ঠানে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. এস এম মাহবুবুর রহমান ও খানবাহাদুর আহসানউল্লাহ হলের প্রভোস্ট প্রফেসর ড. শরীফ মোহাম্মদ খান।

অনুষ্ঠান চলাকালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। কাওয়ালী সন্ধ্যা শেষে সংশ্লিষ্ট হলের শিক্ষার্থীদের গরু-খাসি ভোজ অনুষ্ঠিত হয়।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!