খুলনা, বাংলাদেশ | ১০ বৈশাখ, ১৪৩১ | ২৩ এপ্রিল, ২০২৪

Breaking News

খুবিতে দু’দিনব্যাপী চাকরি মেলা উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

খুলনা বিশ্ববিদ্যালয়ে দু’দিনব্যাপী চাকরি মেলার উদ্বোধন করা হয়েছে। আজ ১৫ মার্চ (বুধবার) বেলা ১১টায় প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে এই চাকরি মেলার উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।

পরে তিনি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি ভবনের তৃতীয় তলায় আয়োজিত এই চাকরি মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন।

এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, দক্ষ দেশপ্রেমিক জনশক্তি গড়ে তোলার দায়িত্ব বিশ্ববিদ্যালয়ের। সেভাবেই খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের গড়ে তোলা হচ্ছে। গত বছরের ধারাবাহিকতায় এবারও বৃহৎ পরিসরে চাকরি মেলা আয়োজন করা হয়েছে। এই মেলার মাধ্যমে অনেক শিক্ষার্থী ক্যাম্পাস থেকেই চাকরি নিয়ে বের হতে পারবে। এছাড়া অধ্যয়নরত শিক্ষার্থীরা চাকরির বিভিন্ন ক্ষেত্রের তথ্য প্রাপ্তি ছাড়াও অভিজ্ঞতা অর্জন করতে পারবে। যা পরবর্তীতে তাদের চাকরি প্রাপ্তিতে সহায়ক ভূমিকা রাখবে।

তিনি আরও বলেন, এবছর ১০ মে আরও একটি চাকরি মেলা আয়োজন করা হবে। যেটি হবে আইটি কেন্দ্রিক। এই মেলার মাধ্যমে খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছাড়াও এ অঞ্চলের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও উপকৃত হবে। তিনি ছাত্র বিষয়ক পরিচালকের দপ্তর এবং রোটার‌্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটিকে যৌথভাবে এই চাকরি মেলা আয়োজনের জন্য এবং অংশগ্রহণকারী বিভিন্ন নিয়োগ প্রতিষ্ঠানকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানান।

এসময় খুলনা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী, বিভিন্ন স্কুলের ডিন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), ডিসিপ্লিন প্রধানবৃন্দ, ছাত্র বিষয়ক পরিচালক (চলতি দায়িত্ব)সহ বিভিন্ন ডিসিপ্লিনের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ এবং মেলায় অংশ নেওয়া বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী ছাত্র বিষয়ক পরিচালক তালুকদার রাসেল মাহমুদ।

আয়োজক সূত্রে জানা যায়, এ চাকরি মেলায় ইতোমধ্যে খ্যাতনামা ২৫টির অধিক নিয়োগকারী প্রতিষ্ঠান তাদের অংশগ্রহণের বিষয় নিশ্চিত করেছে। এসব কোম্পানিগুলোর মধ্যে রয়েছে- যমুনা গ্রুপ, বাংলালিংক, বিকাশ, প্রাণ, আরএফএল, ইফাদ গ্রুপ, লেক্সিকন, গ্লোরিয়াস আইটি, ম্যারিকো, বিএটি বাংলাদেশ, ক্লাউড, লিঙ্ক থ্রি, অগমেডিক্স, কারিতাস, তাম্রলিপি, আনোয়ার গ্রুপসহ অন্যান্য কোম্পানি।

এ মেলার পাশাপাশি ক্যারিয়ার গাইডলাইন এবং একুশ শতকের অত্যাবশকীয় দক্ষতা অর্জনের জন্য আচার্য জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে সেমিনার ও কর্মশালা অনুষ্ঠিত হবে। মেলা চলবে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত।

 

খুলনা গেজেট/এনএম  




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!