খুলনা, বাংলাদেশ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৯ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  কুষ্টিয়ার খোকসায় সড়ক দুর্ঘটনায় তিন শিশু নিহত, আহত দুই
  দেশে ফিরেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস

কয়রায় বৃক্ষ রোপন কার্যক্রমের উদ্বোধন

কয়রা প্রতিনিধি

 

বাংলাদেশ কৃষি ইনস্টিটিউটের সরেজমিন গবেষণা বিভাগ এমএলটি সাইট কয়রার উদ্যোগে মিশ্র ফলের বাগান, ও রাস্তার ধারে তাল, খেজুর এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নারিকেলের চারা লাগিয়ে বৃক্ষরোপন কমসূচি উদ্বোধন করেছেন কয়রা-পাইকগাছার সংসদ সদস্য আলহাজ্ব মো. আকতারুজ্জামান বাবু।

গোপালগঞ্জ জেলায় বিএআরআই এর কৃষি গবেষণা কেন্দ্র স্থাপন প্রকল্পের আওতায়, দেশের দক্ষিণাঞ্চলে ৫টি জেলায় ৩৮ টি উপজেলায় ফলের চারা রোপন ও ফল বাগান স্থাপন করা হবে। আজ বেলা ১১ টায় কয়রা সদরের সুন্দরবন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের মাঠে নারিকেল, খেজুর ও তালের চারা রোপনের মাধ্যমে এ কার্যক্রম উদ্বোধন করা হয়।

রোপন পরবর্তী বিদ্যালয়ের হলরুমে উপ প্রকল্প পরিচালক ও সরেজমিন গবেষণা বিভাগ খুলনার প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. হারুনর রশিদের সভাপতিত্বে ও এমএলটি সাইট কয়রায় বৈজ্ঞানিক সহকারি মোঃ জাহিদ হাসানের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব মো. আকতারুজ্জামান বাবু। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি জি এম মোহসিন রেজা, সহ-সভাপতি খগেন্দ্রনাথ মন্ডল, সাংগঠনিক সম্পাদক এস এম বাহারুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক প্রভাষক শাহাবাজ আলী, সুন্দরবন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. খায়রুল আলম, উপজেলা ছাত্রলীগ সভাপতি শরিফুল ইসলাম টিংকু প্রমুখ।

 

খুলনা গেজেট / এমআর




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!