খুলনা, বাংলাদেশ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৯ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  হাসিনা পুত্র জয়কে অপহরণ ও হত্যার ষড়যন্ত্রের মামলায় দৈনিক আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের জামিন নামঞ্জুর, কারাগারে প্রেরণ
  কুষ্টিয়ার খোকসায় সড়ক দুর্ঘটনায় তিন শিশু নিহত, আহত দুই
  দেশে ফিরেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস

কয়রায় জোরপূর্বক জমি দখলের চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন

কয়রা প্রতিনিধি

কয়রায় জোরপুর্বক জমি দখল করার চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন উপজেলার ১নং কয়রা গ্রামের মোঃ নুরুল হক ঢালীর পুত্র কামরুল ইসলাম ঢালী।

বৃহস্পতিবার বেলা ১১ টায় কয়রা উপজেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য তিনি বলেন, ‘আমরা ১৪ জন মিলে ১৯৯৫ সালে কয়রা মৌজায় এসএ ৫২০ নং খতিয়ানে ১৭ শতক জমি ক্রয় করে যে যার অংশ নিয়ে শান্তিপুর্ণভাবে বসবাস করে আসছি। জমির মধ্যে হতে একই গ্রামের করিম মোল্যার পুত্র জলিল মোল্যা ৯ জন জমির মালিকের নিকট থেকে ১০ শতক ৯২ পয়েন্ট জমি ক্রয় করে তিনিও বসবাস করছে।

এ ছাড়া জলিল মোল্যা ওই জমির মালিকদের নিকট থেকে আরও ৩ শতক জমি ক্রয় করে। তিনি মোট ১৩.৯২ শতক জমির মালিক থাকলেও বাস্তভিটায় ১০ শতক জমি দখলে আছে এবং কয়রা বাজারে ওই জমির অংশে আরও ৩ শতক দখল আছে। এর পরেও তিনি জোরপুর্বক আরও অতিরিক্ত জমি দখলে করে নেওয়ার পায়তারা চালাচ্ছে। এতে আমরা বাধা দিলে সে আমাদেরকে বিভিন্নভাবে হয়রানি করার চেষ্টা করছে। এমনকি মিথ্যা মামলায় দেওয়ার ষড়যন্ত্রের পাশাপাশি হুমকি ধামকি অব্যাহত রেখেছে। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। সাজাপ্রাপ্ত আসামী সে বর্তমানে জামিনে মুক্তি পেয়ে এ ধরনের ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। আমরা তার ভয়ে কোন কিছুই করতে পারছি না।

সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, ‘জমি নিয়ে স্থানীয় পর্যায় ও কয়রা থানার পুলিশ প্রশাসনের মাধ্যমে একটি সুষ্ঠু সমাধান দেওয়া হলেও তিনি তা না মেনে নানা ষড়যন্ত্রের মাধ্যমে জোরপুর্বক দখল করার চেষ্টা করছে। সংবাদ সম্মেলনের মাধ্যমে আমরা এ ব্যাপারে প্রশাসনের সার্বিক সহযোগিতা কামনা করছি।’

সংবাদ সম্মেলনে জমির মালিকদের পক্ষে আক্তারুজ্জামান খোকন, রবিউল ইসলাম ঢালী, হাবিবুল্যাহ, মনিরুজ্জামান উপস্থিত ছিলেন।

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!