খুলনা, বাংলাদেশ | ২ মাঘ, ১৪২৮ | ১৬ জানুয়ারি, ২০২২

Breaking News

  করোনার সংক্রমণ বাড়লেও এখনও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত হয়নি : শিক্ষামন্ত্রী
  করোনার কারণে দুই সপ্তাহ পিছিয়ে ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু অমর একুশে গ্রন্থমেলা

কোহলি-আজম-স্মিথদের কাতারে খুলনার মিরাজ

ক্রীড়া প্রতিবেদক

অনূর্ধ্ব-১৯ পর্যায় মাতিয়ে যে সব ক্রিকেটার জাতীয় দলের অন্যতম তারকাতে পরিণত হয়েছেন এমন ১১জনকে নিয়ে একাদশ সাজিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সেই একাদশে স্বভাবতই নাম উঠেছে সময়ের দুই সেরা তারকা ব্যাটার বিরাট কোহলি ও বাবর আজমের।

আর ভারত-পাকিস্তানের দুই অধিনায়কের পাশে ঠাঁই হয়েছে বাংলাদেশের স্পিন-অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজও।

একাদশে আরও আছেন ক্যারিবীয় হার্ডহিটার শিমরন হেটমেয়ার, পাকিস্তানের পেসার শাহীন শাহ আফ্রিদি ও প্রোটিয়া পেসার কাগিসো রাবাদা।

এক সময় অনূর্ধ্ব-১৯ মাতানো ইংলিশ অধিনায়ক এইউন মরগানও আছেন একাদশে। আর ঠাঁই পেয়েছেন ইংলিশ তারকা ক্রিস ওকস, লংকান ব্যাটার দীনেশ চান্দিমাল।

আর গোটা একাদশের নেতা হিসেবে কোহলি বা বাবর আজমকে পছন্দ হয়নি আইসিসির। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ জয়ী অধিনায়ক কিউই তারকা কেন উইলিয়ামসনকে এই একাদশের অধিনায়ক করা হয়েছে।

মিরাজকে একাদশে রাখার বিষয়ে আইসিসির প্রতিবেদনে বলা হয়েছে, ‘হেটমেয়ারের মত মিরাজ ২০১৬ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অধিনায়ক ছিলেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেমিফাইনালে ব্যাট হাতে ৬ নম্বরে নেমে ৬০ রান করেন এবং বল হাতে ওপেনার বোলার হিসেবে দুটি উইকেট শিকার করেন। টুর্নামেন্টে চার ফিফটির সাথে ১২ উইকেট ছিল তার। একই বছরে আন্তর্জাতিক ক্রিকেটে তার অভিষেক ঘটে। তিনি ১৭৮ আন্তর্জাতিক উইকেট শিকার করেছেন এবং ৬ বছর পার করার পর টেস্টে ১ হাজারেরও বেশি রান আছে।’

একনজরে দেখে নিই আইসিসির পছন্দের সেই একাদশ:

বাবর আজম, বিরাট কোহলি, স্টিভ স্মিথ, কেন উইলিয়ামসন (অধিনায়ক), দীনেশ চান্দিমাল, ইয়ন মরগান, শিমরন হেটমেয়ার, মেহেদী হাসান মিরাজ, ক্রিস ওকস, শাহীন শাহ আফ্রিদি ও কাগিসো রাবাদা




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692