খুলনা, বাংলাদেশ | ১৫ অগ্রহায়ণ, ১৪২৮ | ৩০ নভেম্বর, ২০২১

Breaking News

  রাজধানীর রামপুরা এলাকায় গ্রিন অনাবিল পরিবহনের বাসের চাপায় মাইনুদ্দিন নিহতের ঘটনায় সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা
  গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ হাজার ২৬৬ জন ও আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৩১ হাজার ১৮৯ জন
  রাজশাহী নগরীতে ট্রেনে কাটা পড়ে ডলি পারভীন নামে গ্রামীণ ব্যাংকের কর্মী নিহত
বিশ্ব খাদ্য দিবসে জেলা প্রশাসক

‘কোন কৃষি জমি অনাবাদি না থাকে তা আমাদের নিশ্চিত করা জরুরি’

নিজস্ব প্রতিবেদক

বিশ্ব খাদ্য দিবস উপলক্ষ্যে আলোচনা সভা শনিবার দুপুরে খুলনা কৃষি তথ্য সার্ভিস সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার। দিবসের এবারের প্রতিপাদ্য ‘আমাদের কর্মই আমাদের ভবিষ্যৎ। ভালো উৎপাদনে ভালো পুষ্টি আর ভালো পরিবেশেই উন্নত জীবন’।

প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, কৃষি এদেশের অর্থনীতির মূল চালিকা শক্তি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের ভাগ্যোন্নয়নে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছেন। কৃষি আমাদের উন্নয়নের গুরুত্বপূর্ণ নিয়ামক হিসেবে বিবেচিত হয়ে আসছে।

তিনি বলেন, এক ইঞ্চি কৃষি জমি যেন নষ্ট না হয় সেদিকে নজর দিতে হবে। কোন কৃষি জমি অনাবাদি না থাকে তা আমাদের নিশ্চিত করা জরুরি। সরকারের যুগোপযোগী নীতি ও পদক্ষেপে দেশ খাদ্যে স্বায়ংসম্পূর্ণতা অর্জন করেছে। ফল, সবজিসহ কৃষিজাত পণ্যের উৎপাদন অনেক গুণ বৃদ্ধি পেয়েছে।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মোঃ হাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম জাহিদ হোসেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপপরিচালক মহাদেব চন্দ্র সানা প্রমুখ বক্তৃতা করেন। মূলপ্রবন্ধ উপস্থাপন করেন খুলনা কৃষি গবেষণা ইনস্টিটিউটের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা মোঃ হারুন-উর-রশিদ। খুলনা জেলা প্রশাসন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও খাদ্য অধিদপ্তর যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে। সূত্র : তথ্য বিবরণী।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692