খুলনা, বাংলাদেশ | ২০ ফাল্গুন, ১৪৩০ | ৪ মার্চ, ২০২৪

Breaking News

  ঢাকায় অর্ধশত রেস্তোরাঁয় পুলিশের অভিযান, আটক ৪০

কুয়েটে ইআইসিটি ২০২৩ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন

গেজেট ডেস্ক

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এ তিন দিনব্যাপী ৬ষ্ঠ “ইন্টারন্যাশনাল কনফারেন্স অন ইলেকট্রিক্যাল ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি (ইআইসিটি ২০২৩)” শীর্ষক আন্তর্জাতিক কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।

ইইই অনুষদের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের গেস্ট হাউজে শুক্রবার (০৮ ডিসেম্বর) রাতে কনফারেন্সটির আনুষ্ঠানিক সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।

প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর তার বক্তব্যে বলেন, ‘বর্তমান সমাজ এবং অর্থনীতি প্রযুক্তির উপর নির্ভরশীল। বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়কে অগ্রসর করতে ইআইসিটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে”। তিনি আরো বলেন, “প্রযুক্তির উৎকর্ষতা সাধনে গবেষণার জন্য ইউজিসি’তে যথেষ্ট সুযোগ সৃষ্টি করেছে।

আয়োজক কমিটির সভাপতি ও ইইই অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ শাহজাহান এর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন টেকনিক্যাল প্রোগ্রাম কমিটির সম্পাদক প্রফেসর ড. মনির হোসেন , অর্গানাইজিং কমিটির চেয়ার প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম ও আয়োজক কমিটির সম্পাদক প্রফেসর ড. মোঃ আরাফাত হোসেন।

তিন দিনব্যাপী সম্মেলনে বিশ্বের ১৩ টি দেশ থেকে ৪৭২ টি টেকনিক্যাল পেপার থেকে বাছাইকৃত ১৩৮ টি টেকনিক্যাল পেপার মোট ২৭ টি টেকনিক্যাল সেশনে উপস্থাপন করা হয়। এছাড়া কনফারেন্সে ৮ টি কী-নোট সেশন ও ১ টি টেকনিক্যাল ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়। সম্মেলনে আমেরিকা, বেলজিয়াম, ভারত ও বাংলাদেশের প্রায় সাড়ে তিনশত গবেষক, শিক্ষক, স্বনামধন্য প্রকৌশলী ও প্রযুক্তিবিদগণসহ অন্যান্যরা অংশগ্রহণ করেন।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!