খুলনা, বাংলাদেশ | ২৮ শ্রাবণ, ১৪২৯ | ১২ আগস্ট, ২০২২

Breaking News

  কুষ্টিয়ার ভেড়ামারায় ফিলিং স্টেশনে আগুন, নিহত ২
  শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দুই দিনের বিষয়টি ভাবা হচ্ছে : শিক্ষামন্ত্রী
  করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ২১৮
  নারায়ণগঞ্জের ফতুল্লায় চালককে ছুরিকাঘাতে হত্যার পর ব্যাটারিচালিত অটোরিকশা ছিনতাই

কুষ্টিয়ায় একদিনে মৃত্যু ১৭, জায়গা নেই হাসপাতালে

গেজেট ডেস্ক

কঠোর স্বাস্থ্যবিধির নির্দেশনার মধ্যেই সীমান্তবর্তী জেলা কুষ্টিয়ায় নভেল করোনাভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনক হারে বেড়ে চলেছে। করোনা বিশেষায়িত হাসপাতাল ঘোষণা করা জেলার ২৫০ শয্যার সদর হাসপাতালে কোনো শয্যা খালি নেই। রোববার সকাল ৮টা থেকে আজ সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১৪ জনের করোনা পজিটিভ এবং তিন জনের করোনার উপসর্গ ছিল।হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. তাপস কুমার এসব তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, পিসিআর ল্যাব ও জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় জেলায় ৮৮৫ জনের নমুনা পরীক্ষা করে ২৯২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩০ দশমিক ৩ শতাংশ।

গত সাত দিনে কুষ্টিয়ায় এক হাজার ৪১০ জন করোনায় আক্রান্ত হয়েছেন, আর মৃত্যু হয়েছে ৬১ জনের। এ পর্যন্ত জেলায় ২৫৯ জনের মৃত্যু হলো।

কুষ্টিয়া করোনা বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের সেবিকা ইনচার্জ (স্টাফ নার্স) দীপ্তি রানী জানান, ২৫০ শয্যার হাসপাতালে করোনা ও এর উপসর্গ নিয়ে আইসোলেশনে আছেন ২৬৯ জন রোগী। অর্ধেকের বেশি রোগীর অক্সিজেন প্রয়োজন হচ্ছে। মাত্র চারটি আইসিইউ শয্যা ও ১০ শয্যার সেন্ট্রাল অক্সিজেন সাপোর্ট নিয়ে হিমশিম খেতে হচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষকে।

এদিকে, চলমান সাত দিনের লকডাউনে স্থানীয় প্রশাসনের তৎপরতার মধ্যেও যত দিন যাচ্ছে তত বেশি মানুষ বাইরে বের হচ্ছেন। স্বাস্থ্যবিধি অমান্য করে চলছেন তারা।

রোববার দিনব্যপী অভিযান চালিয়ে সরকারি বিধিনিষেধ অমান্যকারী ৮৬ জনের কাছ থেকে ৬৮ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় ও একজনের জেল দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সেনা সদস্যদের টহল দিতেও দেখা গেছে।

 

খুলনা গেজেট/ টি আই/এনএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692