খুলনা, বাংলাদেশ | ২৫ শ্রাবণ, ১৪২৯ | ৯ আগস্ট, ২০২২

Breaking News

  গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২২৭ জন ও ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৮৪ হাজার ৫৪৭ জন

কুষ্টিয়ায় করোনায় মুত্যু কমেছে

গেজেট ডেস্ক

৫০ দিন পর কুষ্টিয়ার করোনা ডেডিকেটেড হাসপাতালে সর্বনিম্ন তিনজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় দুজন এবং উপসর্গ নিয়ে একজন মারা গেছেন। মঙ্গলবার (১০ আগস্ট) সকাল ৮টা থেকে বুধবার (১১ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এর আগে গত ২২ জুন জেলায় সর্বনিম্ন তিনজনের মৃত্যু হয়েছিল।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এম এ মোমেন এসব তথ্য নিশ্চিত করেছেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ২০০ শয্যার করোনা ইউনিটে বুধবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি রয়েছেন ২৯১ জন। এর মধ্যে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১৫৯ জন এবং ৩২ জন উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন।

এদিকে নতুন ৫২০ জনের নমুনা পরীক্ষা করে ১৮০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। জেলায় করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৫০ জনে। নতুন ১৮০ জনসহ করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ হাজার ২৯৫ জন।

জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় জেলায় নমুনা পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার ৩৪ দশমিক ৬২ শতাংশ। নতুন করে শনাক্ত হওয়া ১৮০ জনের মধ্যে কুষ্টিয়া সদরের ১১১ জন, দৌলতপুরের ৩০ জন, কুমারখালীর দুজন, ভেড়ামারার ২৩ জন, মিরপুরের ১৩ জন এবং খোকসার একজন রয়েছেন।

এখন পর্যন্ত জেলায় ৯২ হাজার ৬২৩ জনের নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে ৮৬ হাজার ৭৫৫ জনের। বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩ হাজার ১৯ জন। তাদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২২৫ জন ও হোম আইসোলেশনে আছেন ২ হাজার ৭৯৪ জন।

খুলনা গেজেট/ এস আই




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692