খুলনা, বাংলাদেশ | ২৯ শ্রাবণ, ১৪২৯ | ১৩ আগস্ট, ২০২২

Breaking News

  কুষ্টিয়ার ভেড়ামারায় ফিলিং স্টেশনে আগুন, নিহত ২
  শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দুই দিনের বিষয়টি ভাবা হচ্ছে : শিক্ষামন্ত্রী
  করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ২১৮
  নারায়ণগঞ্জের ফতুল্লায় চালককে ছুরিকাঘাতে হত্যার পর ব্যাটারিচালিত অটোরিকশা ছিনতাই

কুষ্টিয়ায় এনআইডি জালিয়াতি : ইসির পাঁচ কর্মকর্তা সাময়িক বরখাস্ত

গেজেট ডেস্ক

কুষ্টিয়ায় এনআইডির জালিয়াতির ঘটনায় এক উপসচিবসহ পাঁচ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করেছে নির্বাচন কমিশন (ইসি)। সোমবার বিকেলে ওই পাঁচ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করে নির্বাচন কমিশন।

বরখাস্তকৃতরা হলেন, ঢাকার নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব নওয়াবুল ইসলাম, ফরিদপুরের অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিয়াউর রহমান, মাগুরা সদরের উপজেলা নির্বাচন কর্মকর্তা অমিত কুমার দাস। এই তিনজন এনআইডি জালিয়াতির সময় কুষ্টিয়ায় কর্মরত ছিলেন। বাকি দুজন কুষ্টিয়া সদরের বর্তমান নির্বাচন কর্মকর্তা সামিউল ইসলাম ও কুষ্টিয়া নির্বাচন অফিস সহকারী জিএম সাদিক সত্যবাদী।

উল্লেখ্য, গত বছরের সেপ্টেম্বর মাসে জালিয়াতির মাধ্যমে ছয়জনের এনআইডি পরিবর্তন করে শহরের এনএস রোডের এমএম ওয়াদুদ মিয়ার শত কোটি টাকার সম্পত্তি আত্মসাৎ করার চেষ্টা করা হয়েছিল। ওই সময় এ ঘটনায় কুষ্টিয়া রাজনৈতিক ব্যক্তিসহ ১৮ জনের নামে মামলা হয়েছিল। এ ঘটনার মূল হোতা হার্ডওয়ার্ড ব্যবসায়ী মহিবুল ইসলাম এবং যুবলীগ নেতা আশরাফুজ্জামান সুজনসহ সাতজনকে গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে মামলার বিচার চলছে। এরপর নির্বাচন অফিসের পক্ষ থেকে বিভাগীয় তদন্ত শুরু হয়। জালিয়াতি বাস্তবায়ন করেন এসব নির্বাচনী কর্মকর্তা। তদন্তে সেই প্রমাণ পাওয়ায় গত বছরের ৪ মার্চে কুষ্টিয়া মডেল থানায় এই পাঁচজনের বিরুদ্ধে মামলা করেন জেলার জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা আনিসুর রহমান। এরই পরিপ্রেক্ষিতে ওই পাঁচ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করে নির্বাচন কমিশন।

 

খুলনা গেজেট/এনএম

 




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692