খুলনা, বাংলাদেশ | ২৯ আশ্বিন, ১৪৩১ | ১৪ অক্টোবর, ২০২৪

Breaking News

  বকেয়া বেতনের দাবিতে মিরপুরে গার্মেন্টস শ্রমিকদের সড়ক অবরোধ
  বাড্ডা থানার আলামিন হত্যা : আনিসুল হকের ২ দিনের রিমান্ড মঞ্জুর
  ইসরায়েলি সেনা ক্যাম্পে হিজবুল্লাহর ড্রোন হামলা, নিহত ৪

কালিয়ায় ঐতিহ্যবাহী নৌকা বাইচ

লোহাগড়া প্রতিনিধি

নড়াইলের কালিয়ায় ঐতিহ্যবাহী নৌকা বাইচ

নড়াইলের কালিয়া উপজেলার চাচুড়ি বীলে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৮ অক্টোবর) বিকালে চাচুড়ী যুব সংঘের আয়োজনে নৌকাবাইচে ছোট-বড় মিলিয়ে ১২টি নৌকা অংশ গ্রহণ করে।

এদিন দুপুর ৩টা থেকে শুরু হওয়া নৌকাবাইচ দেখতে দুই পাড়ে হাজার হাজার মানুষ ভিড় করে। এ সময় ঢেউয়ের কলতান, হেঁইয়োরে হেঁইয়ো, সারিবদ্ধ বৈঠার ছলাৎ ছলাৎ শব্দ আর দুই পাড়ের হাজারো দর্শকের করতালিতে উৎসব মুখর পরিবেশ তৈরি হয়। প্রচণ্ড রোদ উপেক্ষা করে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ দেখে প্রতিবছর এমন উৎসবের আয়োজনের আশা ব্যক্ত করেন স্থানীয়রা।

নৌকা বাইচে প্রথম স্থান অধিকার করে কৃষ্ণপুর গ্রামের আইয়ুব হোসেনের নৌকা, ২য় স্থান অধিকার করে ধাড়িয়াঘাটা গ্রামের নিতাই তরফদারের নৌকা। প্রতিযোগিতায় ৩য় স্থান নির্ধারণসহ অংশগ্রহণকারী সকলকে ‍পুরুস্কৃত করা হয়।

প্রথম পুরস্কার ৩২ ইঞ্চি ও দ্বিতীয় পুরস্কার ২৪ ইঞ্চি টেলিভিশন বিজয়ীদের মাঝে তুলে দেন কালিয়া উপজেলা যুবলীগের যুগ্ম আহ্ববায়ক আশীষ ভট্টাচার্য্য ও কালিয়া থানার সাব ইন্সেপেক্টর (এস আই) মো. সাফাত রহমান।

এ সময় উপজেলা কৃষক লীগের আহ্ববায়ক মুন্সি লুৎফার রহমান, আওয়ামী লীগ নেতা মো. হায়দার আলী, হারুন-অর রশীদ, মো. হেদায়েত গাজী, সেলিম ফকির, আবুল কালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

আয়োজক তৌরুত মোল্যা, ওসিকার রহমান ও ইমরুল শেখ জানান, আজ আমাদের ১৭তম নৌকা বাইচ অনুষ্ঠিত হলো। করোনার কারণে গত দুই বছর বন্ধ ছিলো। ভবিষ্যতে আরো বড় করে আয়োজন করার ইচ্ছে রয়েছে।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!