খুলনা, বাংলাদেশ | ২৪ আশ্বিন, ১৪৩১ | ৯ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০৩৩
  কুষ্টিয়ায় বজ্রপাতে ৪ জনের মৃত্যু
  আরও এক মামলায় খালাস পেলেন ফখরুল-রিজভী-আমির খসরু
  ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে রেণু হত্যা : একজনের মৃত্যুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন

মুজিব কিল্লা নির্মাণে নিন্মমানের উপকরণ ব্যবহারের অভিযোগ

নিজস্ব প্রতি‌বেদক, সাতক্ষীরা

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের বন্ধকাটিতে মুজিব কিল্লা নির্মাণে নিন্মমানের উপকরণ ব্যবহারের অভিযোগ উঠেছে। সিডিউল অনুযায়ী সঠিক মানের নির্মাণ সামগ্রী দিয়ে প্রকল্পের বাকি কাজ শেষ করার দাবিতে কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর আবেদন করেছেন স্থানীয় একজন ইউপি সদস্য।

জানা যায়, সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের বন্ধকাটি এলাকায় এক কোটি ৪৬ লাখ টাকা ব্যয়ে মুজিব কিল্লা নির্মাণ করা হচ্ছে। কিন্তু নির্মাণাধীন মুজিব কিল্লা নির্মাণে ৩ নম্বর ও আমা ইটের খোয়া, চিকন বালি এবং নিন্মমানের সিমেন্ট ব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ স্থানীদের। প্রকল্পের নির্মাণে এসব অনিয়মের কথা তুলে ধরে সিডিউল অনুযায়ী মুজিব কিল¬াটির বাকী কাজ শেষ করার দাবিতে কয়েকদিন আগে কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রবিউল ইসরামের কাছে অভিযোগ করেছেন স্থানীয় ইউপি সদস্য খলিল সরদার।

ইউপি সদস্য খলিল সরদার বলেন, কালিগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার (পিআইও) তত্ত্বাবধায়নে কালিগঞ্জ উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের বন্ধকাটিতে এক কোটি ৪৬ লাখ টাকা ব্যয়ে মুজিব কিল¬া নির্মাণ করা হচ্ছে। কিন্তু শুরুতেই নির্মাণ কাজে নিন্মমানের সামগ্রী ব্যবহার করা হচ্ছে। বিষয়টি পিআইও কে জানানো হলেও তিনি কোন গুরুত্ব দেননি। বাধ্য হয়ে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি আবেদন করেছেন। তিনি সরকারি অর্থে নির্মাণাধীন বন্ধকাটি মুজিব কিল¬ার কাজ যথাযথভাবে তদারকির মাধ্যমে গুণগত মান বজায় রাখার দাবি জানান।

এ বিষয়ে কালিগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিরাজ হোসেন খাঁন জানান, ইতিমধ্যে ঠিকাদারকে কাজের মান বজায় রাখতে নিন্মমানের উপকরণ পরিবর্তনের নির্দেশ দেওয়া হয়েছে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!