খুলনা, বাংলাদেশ | ৮ শ্রাবণ, ১৪৩১ | ২৩ জুলাই, ২০২৪

Breaking News

  কোটা নিয়ে আপিল বিভাগে শুনানি রোববার; বিশেষ চেম্বার আদালতের আদেশ
  রাজধানীর মিরপুর ১০ নম্বরে পুলিশ বক্সে আগুন দি‌য়ে‌ছে বি‌ক্ষোভকারীরা

কলকাতা-খুলনা চলাচলকারী ‘বন্ধন এক্সপ্রেস’ ২ দিন বন্ধের পর চলাচল শুরু

বেনাপোল প্রতিনিধি

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে কলকাতা-খুলনা রুটে চলাচলকারী যাত্রীবাহী ট্রেন ‘বন্ধন-এক্সপ্রেস’ দুই দিন বন্ধ থাকার পর
রবিবার (২৩ জুন) সকাল থেকে চলাচল শুরু হয়েছে। ট্রেনটি গত রবিবার (১৬ জুন) এবং বৃহস্পতিবার (২০ জুন) বন্ধ ছিল। এ পথে ট্রেনটি সপ্তাহে দুদিন চলাচল করে।

রেলওয়ে সূত্র জানা যায়, রেললাইন এবং কর্মীদের ওপর চাপ কমানো ও ঈদযাত্রা নির্বিঘ্ন করতে দুইদিন বন্ধের সিদ্ধান্ত নেয় দু’দেশের রেলওয়ে কর্তৃপক্ষ। প্রতি বছরই এ সময় ট্রেন চলাচল বন্ধ থাকে।

জানা গেছে, বাংলাদেশ রেল কর্তৃপক্ষ এ ব্যাপারে গত ১৩ মে ভারতীয় রেল কর্তৃপক্ষকে একটি চিঠি দিয়ে জানায়। ভারতীয় কর্তৃপক্ষ তাতে সম্মতি জানিয়ে ফিরতি চিঠি দেয়।

এ বিষয়ে বেনাপোল রেলওয়ে স্টেশন মাস্টার সাইদুজ্জামান জানান, ভারত ও বাংলাদেশের মধ্যে চলাচল করা ‘বন্ধন এক্সপ্রেস’ ভারতীয় রেল কর্তৃপক্ষ এবং বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্তে গত ১৬ ও ২০ জুন দুই দিন বন্ধ ছিল। বন্ধের পর আজ ফের চালু হয়েছে।

বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজহারুল ইসলাম বলেন, ‘গত ১৬ ও ২০ জুন বন্ধন এক্সপ্রেস ট্রেনটি বন্ধ বন্ধ ছিল।তবে সড়কপথে ভারত ও বাংলাদেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী চলাচল স্বাভাবিক ছিল। তবে দুইদিন বন্ধের পর ‘বন্ধন-এক্সপ্রেস’ ট্রেনটি আজ থেকে আবার চালু হয়েছে।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!