খুলনা, বাংলাদেশ | ২৯ শ্রাবণ, ১৪২৯ | ১৩ আগস্ট, ২০২২

Breaking News

  কুষ্টিয়ার ভেড়ামারায় ফিলিং স্টেশনে আগুন, নিহত ২
  শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দুই দিনের বিষয়টি ভাবা হচ্ছে : শিক্ষামন্ত্রী
  করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ২১৮
  নারায়ণগঞ্জের ফতুল্লায় চালককে ছুরিকাঘাতে হত্যার পর ব্যাটারিচালিত অটোরিকশা ছিনতাই

কবি নাঈম নাজমুলের জন্মদিন আজ

অভয়নগর প্রতিনিধি

কবি নাঈম নাজমুলের জন্ম দিন আজ। ১৯৭১ সালের ৩রা জানুয়ারী রোজ বৃহস্পতিবার তৎকালীন যশোর জেলার নড়াইল মহকুমার ১২ নং বিছালী ইউনিয়নের চাকই গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম করেন। কবি নাঈম নাজমুলের পিতা একজন কবি ও গীতিকার ছিলেন। পিতা বীর মুক্তিযোদ্ধা ও অধ্যাপক মরহুম এম এম নাজমুল হক (কবি বুনো নাজমুল যশোরী) মাতা হাচিনা বেগম। কবির পরদাদা আঃ জব্বার মোল্যা ছিলেন একজন নামকরা জারি গানের বয়াতি। তার পরিবার যশোর জেলার অভয়নগর উপজেলার গুয়াখোলা গ্রামের স্থায়ীভাবে বসবাস করেন আসছেন।

নাঈম নাজমুল খুলনা বিএল কলেজ থেকে বিএ (সম্মান) ও এমএ (ইংরেজী) ও যশোর এম এম কলেজ হতে এমএ (বাংলা)তে পাশ করেন। কলেজের অধ্যাপনা দিয়ে কর্মজীবন শুরু করেন। বর্তমানে তিনি ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলায় খাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসাবে কর্মরত আছেন। তিনি বিটিভি ও খুলনা বেতারের একজন গীতিকার ছিলেন। তিনি বীর মুক্তিযোদ্ধা নাজমুল হক স্মৃতি জনকল্যাণ গ্রন্থাগার চাকই এর প্রতিষ্ঠাতা ও সভাপতি। অগ্নিবীনা কেন্দ্রীয় সংসদ যশোরের (২০১৬/১৮) সভাপতি ছিলেন।

কবি নাঈম নাজমুল দশম শ্রেনীতে পড়াকালীন লেখালেখি শুরু করেন। তার প্রথম প্রকাশিত কাব্যগ্রন্থআসন্ন হাহাকার'। তারপর একদিন’ তার দ্বিতীয় কাব্যগ্রন্থ। তিনি লিখেছেন গান, কবিতা, প্রবন্ধ, গল্প। তিনি সর্বশেষ `গন্তব্য হীন পৃথিবীর পথে’ কাব্য গ্রন্থ লিখেছেন।

 




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692