খুলনা, বাংলাদেশ | ২ কার্তিক, ১৪৩১ | ১৮ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৪১১
  দল ও ধর্মের ভিত্তিতে দেশে কোনো বৈষম্য চায় না জামায়াত
  ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প

এ সরকার বাজার সিন্ডিকেট ভাঙতে পারেনি : জামায়াত আমির

গেজেট ডেস্ক

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, এ সরকার এখনো স্বৈরাচারের সিন্ডিকেট ভাঙতে পারেনি। জাতি যে প্রত্যাশা করেছে সেটা তারা পূরণ করতে পারেনি। জনগণকে সঙ্গে নিয়ে সাহসিকতার সঙ্গে সরকারকে এগিয়ে যেতে হবে। এই বিপ্লবের চেতনা ধারণ করে আপনাদের সাহসিকতার সঙ্গে কাজ করতে হবে।

শুক্রবার (১৮ অক্টোবর) চীন মৈত্রী সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে আয়োজিত রুকন সম্মেলনে তিনি এসব কথা বলেন।

জামায়াতের আমির বলেন, তারা মনে করেছিল আমরাই সব। তারা পাষাণ হয়ে গুলির নির্দেশ দিয়েছিল। দেশের তরুণদের নিষ্ঠুরভাবে গুলি করে হত্যা করেছিল। ৭-৮ বছরের শিশুও এ দেশের স্বৈরাচার চিনেছিল। কিন্তু যারা জুলুম করেছে, তা নিজেরা বুঝেনি।

ডা. শফিকুর রহমান বলেন, আমাদের পেছনে ফেরার সুযোগ নেই। সামনের দিকে এগিয়ে যেতে হবে। যতো বাধা আসুক আল্লাহ ছাড়া কারো কাছে মাথা-নত করবো না। আমরা এমন একটি দেশ গড়তে চাই, যে দেশে একজন যুবতী মেয়ে রাস্তায় একা হেটে যাবে। কোনো কু চক্রী সে যুবতীর দিকে চোখ তুলেও তাকানোর সুযোগ পাবে না।

যারা রাষ্ট্রের সঙ্গে বেইমানে করে তারা কখন বিজয়ী হয় না মন্তব্য করে তিনি বলেন, যারা অপকর্ম করেছে তারাই দেশ থেকে পালায়, তারাই পালিয়েছে। আমরা এদেশকে আর খুনির হাতে তুলে দিতে চাই না। লুটেরাদের হাতে তুলে দিতে চাই না। চাঁদাবাজদের হাতে তুলে দিতে চাই না। মানুষ যেন সম্মানের সঙ্গে বসবাস করতে পারে সে সমাজ চাই। সেই সমাজে যেন একটি শিশু জন্মের পরেই তার সঠিক খাবার পায় সেটিও নিশ্চিত করা হবে।

ডা. শফিকুর রহমান আরও বলেন, আবু সাইদ- মুগ্ধ শেষ হয়নি যুদ্ধ। এই দেশে বিপ্লবীদের জয় হবে। গত ১৫ বছর আমরা সবচেয়ে বেশি নির্যাতিত তারপরেও আমরা ব্যক্তিগতভাবে কোনো প্রতিশোধ নিইনি। সদস্যদের উদ্দেশ্য তিনি বলেন, গত ১৫ বছর স্বৈরাচার সরকার আমাদের ঘরে থাকতে দেয়নি। আপনারা আমাদের সহযোগিতা করেছেন। কঠিন দিনগুলো আপনারা ঢাল হয়ে দাঁড়িয়েছেন। সম্মেলন থেকে মানবিক সমাজ গড়তে দেশের সব মানুষকে ঐক্যবদ্ধ থাকার আহ্বানও জানান জামায়াতের আমির।

শাখা জামায়াতের সেক্রেটারি শফিকুল ইসলাম মাসুদের সঞ্চালনায় সম্মেলনে ঢাকা মহানগর দক্ষিণের আমির মো. নুরুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে সম্মেলনে দলের নায়েবে আমির আব্দুলাহ মোহাম্মদ তাহের, অধ্যাপক মজিবুর রহমানসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!