খুলনা, বাংলাদেশ | ৪ শ্রাবণ, ১৪৩১ | ১৯ জুলাই, ২০২৪

Breaking News

  কোটা নিয়ে আপিল বিভাগে শুনানি রোববার; বিশেষ চেম্বার আদালতের আদেশ
  রাজধানীর মিরপুর ১০ নম্বরে পুলিশ বক্সে আগুন দি‌য়ে‌ছে বি‌ক্ষোভকারীরা

এবার ভবন নির্মাণের শুরুতেই কেডিএ’র অভিযান, কাটা হলো রড-কলাম

নিজস্ব প্রতিবেদক

নকশা বর্হিভূতভাবে ভবন নির্মাণ কাজ শেষ হওয়ার পর উচ্ছেদ অভিযানে ক্ষতিগ্রস্ত হয় বাড়ির মালিক।  কেডিএর কর্মকর্তা-কর্মচারীদের জন্য অভিযানও কঠিন হয়ে পড়ে। এমন অবস্থায় নির্মাণ কাজের শুরুতে নকশা বর্হিভূত অংশ উচ্ছেদ অভিযানে নেমেছে কেডিএ। মঙ্গলবার (১৭জানুয়ারি) খুলনা বিশ^বিদ্যালয়ের সামনে স্বপ্নপুরী আবাসিক এলাকা ও নগরীর শেখপাড়া বাগানবাড়িতে নির্মাণধীন দুটি ভবনের রড ও কলাম কেটে  খেলাপী অংশ ভেঙ্গে দিয়েছেন কেডিএর শ্রমিকরা।

কেডিএ থেকে জানা গেছে, বিশ^বিদ্যালয়ের সামনে লবণচরা থানার অর্ন্তগত কৃষ্ণনগর মৌজাধীন স্বপ্নপুরী আবাসিক এলাকায় মো. কামরুজ্জামান নামের এক ব্যক্তি নকশার বাইরে গিয়ে সড়ক ঘেষে ভবনের কলাম নির্মাণ শুরু করেন। সংবাদ পেয়ে কেডিএর কর্মকর্তা ও শ্রমিকরা মঙ্গলবার সকালে ওই কলাম ও রডগুলো কেটে দিয়েছে। পরে নকশা অনুযায়ী ভবন নির্মাণের সম্মত হন জমির মালিক।

এছাড়া শেখপাড়া বাগানবাড়ী এলাকায় অনুমোদিত নকশার বাইরে গিয়ে আরও একটি সিড়ি নির্মাণ করছিলেন। সিড়িটি নির্মাণ হলে সড়কে ভবিষ্যতে যানজট তৈরির আশংকা রয়েছে। ওই সিড়ির রড ও সামনের বর্ধিত কিছু অংশ ভেঙ্গে ফেলা হয়েছে।

কেডিএর অথরাইজড অফিসার জি এম মাসুদুর রহমান জানান, নকশা বর্হিভূতভাবে ভবন নির্মাণের শুরুতেই বাধা দিলে দু’পক্ষেরই ক্ষতি কম হয়। দুটি ভবনের নির্মাণ কাজ প্রাথমিক পর্যায়ে ছিলো। অভিযানে খেলাপী অংশ অপসারণ করা হয়েছে এবং ভবিষ্যতে নকশা মেনে ভবন নির্মাণের বিষয়ে মালিকপক্ষের সম্মতি আদায় করা হয়েছে।

অভিযানের কেডিএর স্থায়ী সদস্য (উন্নয়ন ও নিয়ন্ত্রণ) শবনম সাবা, অথরাইজড অফিসার জি এম মাসুদুর রহমান, কেডিএ’র ইমারত পরিদর্শকগণসহ বিভিন্ন স্তরের কর্মচারীরা উপস্থিত ছিলেন।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!