খুলনা, বাংলাদেশ | ২৫ বৈশাখ, ১৪২৮ | ৮ মে, ২০২১

Breaking News

  দেশে করোনার ভারতীয় ধরণ শনাক্ত : আইইডিসিআর
  নাটোরের বাগাতিপাড়ায় স্বামী-স্ত্রীর রক্তাক্ত মরদেহ উদ্ধার

এবার অস্বচ্ছল শিক্ষার্থীদের পাশে খুবি রোটার‍্যাক্ট ক্লাব

খুবি প্রতিনিধি

মহামারী করোনা শিক্ষার্থীদের জীবনে আমূল পরিবর্তন এনেছে। দীর্ঘ দিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় বাড়িতে অবস্থান করছে অধিকাংশ শিক্ষার্থী। ফলে অনেকেরই টিউশন চলে গেছে, কারোর বা পার্টটাইম চাকরি। কারো আবার পরিবারের উপার্জনক্ষম ব্যক্তির কর্মসংস্থান হারিয়ে আয়ের শেষ পথটাও বন্ধ হয়ে গেছে।

বর্তমানে দেশব্যাপী সর্বাত্মক লকডাউনে আয়ের পথ বন্ধ হয়ে যাওয়ায় এভাবেই সংকটময় সময় কাটাচ্ছে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) অনেক শিক্ষার্থী। এমনই অস্বচ্ছল ৯৫ জন শিক্ষার্থীর পরিবারের জন্য রমজান মাসের নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি কেনার অর্থ দিয়ে তাদের পাশে দাঁড়িয়েছে খুলনা বিশ্ববিদ্যালয়ের সামাজিক সেবামূলক সংগঠন রোটার‍্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটি।

সংগঠন সুত্রে জানা যায়, শনিবার (২৪ এপ্রিল) বিকেলে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) অস্বচ্ছল ৯৫ জন শিক্ষার্থীর পরিবারকে রমজান মাসের নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি কেনার জন্য মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে মোট ৮০ হাজার টাকা পাঠানো হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ২৯ ডিসিপ্লিনের প্রতিটি থেকে তিনজন করে সহ মোট ৯৫ জন শিক্ষার্থীকে এ সহায়তা করেন খুলনা বিশ্ববিদ্যালয় রোটার‍্যাক্ট ক্লাব ।

এর আগে প্রথম ধাপে গত ১৮ এপ্রিল (রবিবার) খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে কেন্দ্র করে জীবিকা নির্বাহ করে এমন সুবিধাবঞ্চিত ২৫৫ টি পরিবারের মাঝে দশ দিনের ইফতার সামগ্রী বিতরণ করে বিশ্ববিদ্যালয়ের সামাজিক সেবা ও সদস্যদের আত্মউন্নয়নের জন্য কাজ করা এ সংগঠনটি। দশ দিনের ইফতার সামগ্রীর মধ্যে ছিল খেজুর, চিঁড়া, চিনি, আলু, ছোলা, মুড়ি ও স্যালাইন।

ক্লাবের সভাপতি তেহসিন আশরাফ প্রত্যয় বলেন, আয়ের পথ বন্ধ থাকায় বর্তমানে বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থী সংকটময় সময় পার করছে। আমরা এসব শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। এসময় সাধারণ শিক্ষার্থী থেকে শুরু করে সংশ্লিষ্ট যারা তাদেরকে সার্বিকভাবে সহযোগিতা করেছেন সবাইকে তিনি আন্তরিক ধন্যবাদ জানান।

খুলনা গেজেট/এমএইচবি







খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692