খুলনা, বাংলাদেশ | ২১ আষাঢ়, ১৪২৯ | ৫ জুলাই, ২০২২

Breaking News

  কুমিল্লা সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আরফানুল হক রিফাত শপথ নিয়েছেন
  পিকে হালদারকে আরও ১৫ দিনের জেল হেফাজতে পাঠিয়েছেন কলকাতার স্পেশাল সিবিআই কোর্ট-৩
  গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৭০২ জনের মৃত্যু হয়েছে ও নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ লাখ ২৯ হাজার ৬৬ জন

এবাদত-সাকিবের পরপর ২ উইকেট শিকার

ক্রীড়া ডেস্ক

মিরপুরে সিরিজের দ্বিতীয় টেস্টের চতুর্থ দিন প্রথম দুই সেশন উইকেটশূন্য থাকার পর শেষ সেশনে পরপর ২ উইকেট তুলে নিয়েছে। সেঞ্চুরিয়ান দিনেশ চান্ডিমালের পর বিদায় নিয়েছেন নিরোশান ডিকভেলা।

চা-বিরতি শেষ হওয়ার পর দ্বিতীয় ওভারের পঞ্চম বলে এবাদতকে ড্রাইভ করতে গিয়ে কাভারে তামিম ইকবালের হাতে ধরা পড়েন চান্ডিমাল। তার আগে অভিজ্ঞ এ ব্যাটারের ব্যাট থেকে আসে ১২৪।

এরপর ৯ রান করা ডিকভেলাকে আউট করেন সাকিব আল হাসান। লিটন দাসের হাতে কট বিহাইন্ড হন তিনি। ১৬০ ওভার শেষে লঙ্কানদের সংগ্রহ দাঁড়িয়েছে ৭ উইকেটে ৪৮২।

উইকেটে ২৮৫ রান নিয়ে বৃহস্পতিবার চতুর্থ দিন শুরু করেন দুই লঙ্কান ব্যাটার দিনেশ চান্ডিমাল ও অ্যাঞ্জেলো ম্যাথিউস। টানা দুই সেশন ব্যাট করেন তারা। বাংলাদেশি বোলারদের পাত্তা না দিয়ে দুজনই তুলে নেন সেঞ্চুরি।

আগে সেঞ্চুরি পূর্ণ করেন ৫৮ রান নিয়ে শুরু করা ম্যাথিউস। সাবেক লঙ্কান অধিনায়কের ধৈর্যশীল ব্যাটে লিডে পৌঁছায় সফরকারী দল। অন্য প্রান্তে চান্ডিমালও ক্যারিয়ারের ১২তম টেস্ট সেঞ্চুরি তুলে নেন।

দুই ব্যাটারকে কোনো ধরনের চ্যালেঞ্জে ফেলতে পারেননি বাংলাদেশের বোলাররা। সাকিব আল হাসান ছাড়া বাকিরা রানের চাকাও আটকে রাখতে পারেননি। ফলে দুই সেশনে ৫৮ ওভারে ১৭৪ রান যোগ করেন চান্ডিমাল ও ম্যাথিউস। ষষ্ঠ উইকেটে তাদের জুটি দাঁড়ায় ১৯৯ রানের। এর পরই এবাদতের বলে আউট হন চান্ডিমাল।

তৃতীয় দিন বৃষ্টি হলে উইকেট কিছুটা ধীরগতির হয়ে পড়ে। চতুর্থ দিন বৃষ্টি না হলেও আকাশ ছিল মেঘলা। ফলে উইকেট তার গতি ফিরে পায়নি। স্পিন না ধরলেও গতি কমে আসা ও অসম বাউন্সের কারণে ব্যাটারদের বেশ ভুগিয়েছে মিরপুরের ২২ গজ।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692