খুলনা, বাংলাদেশ | ৮ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২২ মে, ২০২৪

Breaking News

  সাবেক সংসদ সদস্য মানু মজুমদার মারা গেছেন
  নিখোঁজ এমপি আনোয়ারুল আজীম আনারের মরদেহ উদ্ধার কলকাতায়

এক ডিমের দাম ২ লাখ ২৬ হাজার রুপি!

গেজেট ডেস্ক

বাজারে সাধারণত ৮ টাকাতেই একটা ডিম পাওয়া যায়। কিন্তু সেই ডিম ২ লাখ ২৬ হাজার রুপিতে বিক্রি হয়েছে। অভিনব এই ঘটনা ঘটেছে ভারতের কাশ্মীরে। মসজিদ নির্মাণের জন্য এক বৃদ্ধা ডিমটি দান করেছিলেন। সেটি নিলামে তুললে সোয়া ২ লাখ রুপির বেশি দামে বিক্রি হয়।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া ডট কমের প্রতিবদনে বলা হয়, শ্রীনগর থেকে ৫৫ কিলোমিটার দূরে উত্তর কাশ্মীরের বড়মুল্লা এক প্রত্যন্ত গ্রামে মসজিদ নির্মাণের জন্য তহবিল সংগ্রহ করতে নামে কমিটি। তখন এক বৃদ্ধা এতে একটি ডিম দান করেন। মসজিদের ব্যবস্থাপনা কমিটি এই ডিম নিলামে তোলে।

কমিটি জানায়, মসজিদ নির্মাণের জন্য তারা নগদ অর্থ ও অন্যান্য জিনিস দান হিসেবে নিয়েছিল। এসময় এক বৃদ্ধ নারী নাম প্রকাশ না করার শর্তে সদ্য পাড়া একটি ডিম দান করেন। তহবিল সংগ্রহের জন্য মুরগির ডিমসহ সব ধরনের দান নিলামে তোলা হয়। নিলামে দরিদ্র সেই নারীর দেওয়া ডিমটি ছিল আকর্ষণের কেন্দ্রতে। তিন দিন ধরে এই ডিম নিয়ে বারবার দাম ডাকা হয়। অবশেষে সর্বোচ্চ বিডারের কাছে আলোচিত এ ডিম বিক্রি করা হয়।

বার্তা সংস্থা পিটিআইয়ের প্রতিবেদন অনুসারে, প্রত্যেকবার কোনো না কোনো দরপ্রস্তাবদাতা ডিমটা কিনে নেন এবং আরও তহবিল সংগ্রহের জন্য আবার ডিমটি মসজিদ কমিটির কাছে ফিরিয়ে দেন।

নিলামের শেষদিনে স্থানীয় ব্যবসায়ী দানিশ আহমেদ ৭০ হাজার রুপি দিয়ে এই ডিম কিনে নেন। ওয়ারপোরা এলাকার বাসিন্দা দানিশ পিটিআইকে বলেন, ‘যত তাড়াতাড়ি সম্ভব এই মসজিদের নির্মাণ কাজ শেষ করতে চাই আমরা। বেশ বড় করে মসজিদ নির্মাণের পরিকল্পনা নেওয়া হয়েছে, তাই এতে অর্থও বেশি লাগবে।’

তিনি আরও বলেন, ‘আমি কোনো ধনী ব্যক্তি নই তবে এটি কেবল পবিত্র স্থানের প্রতি আমার আবেগ ছিল …’

আহমেদ জানান, নিলামে কয়েকবার কেনার পর এ ডিমের সর্বশেষ মূল্য দাঁড়ায় ২ লাখ ২৬ হাজার ৩৫০ টাকায়।

 

খুলনা গেজেট/এনএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!