খুলনা, বাংলাদেশ | ২১ আশ্বিন, ১৪৩১ | ৬ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান গ্রেপ্তার
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫
  পোল্যান্ডের রাষ্ট্রদূত হিসেবে খোরশেদ আলমের নিয়োগ বা‌তিল : পররাষ্ট্র মন্ত্রণালয়
  সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

একযুগ পর কি নিয়ে আসছেন জেমস!

গে‌জেট ডেস্ক

দেশীয় ব্যান্ড সংগীতের জীবন্ত কিংবদন্তি ‘নগরবাউল’ জেমস। উপমহাদেশের নন্দিত এই শিল্পী বাংলার পাশাপাশি জয় করেছেন বলিউডও। গত এক যুগে সিনেমার একাধিক গানে কণ্ঠ দিয়েছেন তিনি। ঘরে তুলেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারও। তবে ভক্তরা অপেক্ষায় ছিলেন তার নিজের করা নতুন মৌলিক গানের জন্য।

ভক্তদের সেই আপেক্ষ এবার ঘুচতে যাচ্ছে। এক যুগ পর নিজের মতো করে নতুন গান নিয়ে আসছেন এই তারকা। বৃহস্পতিবার (২৮ এপ্রিল) বসুন্ধরা গুঁড়া মসলার ফেজবুক পেজে একটি পোস্টার প্রকাশের মধ্য দিয়ে এই ঘোষণা দেওয়া হয়েছে।

সেই পোস্টে লেখা হয়েছে, ‘বসুন্ধরা গুঁড়া মশলার নিবেদনে একযুগ পরে গুরু জেমস ফিরছেন নতুন গান নিয়ে চাঁদরাতে।’

সে পোস্ট থেকে জানা যায়, গানটি আসছে ইউটিউবে ‘বসুন্ধরা ডিজিটাল’ চ্যানেল থেকে। ঈদ উপলক্ষে জেমস ভক্তদের জন্য গানটি নিবেদন করছে ‘বসুন্ধরা গুঁড়া মসলা’।

গানটির বিষয়ে জেমসের ম্যানেজার রুবাইয়াৎ ঠাকুর রবিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘এক যুগ পর জেমস ভাইয়ের নতুন গান আসছে কথা সত্য। তবে এ নিয়ে বিস্তারিত জানতে হলে আরও কয়েক ঘণ্টা অপেক্ষা করতে হবে। আজ বিকেলে রাজধানীর একটি কনভেনশন সেন্টারে এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে। সেখানে জেমস ভাইও উপস্থিত থাকবেন। তখনই গানটি নিয়ে বিস্তারিত জানানো হবে।’

দীর্ঘ ক্যারিয়ারে অনেক জনপ্রিয় গান উপহার দিয়েছেন জেমস। তারমধ্যে উল্লেখযোগ্য- ‘তারায় তারায়’, ‘লেইস ফিতা লেইস’, ‘সুলতানা বিবিয়ানা’, ‘হতেও পারে এই দেখা শেষ দেখা’, ‘কবিতা তুমি স্বপ্নচারিণী’, ‘দুস্টু ছেলের দল’, ‘দিদিমনি’, ‘দুঃখিনী দুঃখ করোনা’, ‘তোর সব কিছুতে নয় ছয়’, ‘বাবা কত দিন দেখি না তোমায়’, ‘গুরু ঘর বানাইলা কী দিয়া’, ‘লিখতে পারি না কোনো গান’, ‘এক নদী যমুনা’, ‘মা’, ‘বাংলাদেশ’ ইত্যাদি।

দেশের সিনেমায়ও জেমসের জনপ্রিয় গানের সংখ্যাও কম নয়। ‘আসবার কালে আসলাম একা’, ‘দেশা আসছে’, ‘তোর প্রেমেতে অন্ধ হলাম’, ‘এত কষ্ট কষ্ট লাগে কেন অন্তরে’, ‘বিধাতা’ গানগুলো শ্রোতাদের অসামান্য ভালোবাসা পেয়েছে।

বলিউডের সিনেমায় জেমসের গাওয়া জনপ্রিয় গানগুলো হলো-‘গ্যাংস্টার’ সিনেমায় ‘ভিগি ভিগি’, ‘ও লামহে’ সিনেমায় ‘চাল চালে’, ‘লাইফ ইন অ্যা মেট্রো’ সিনেমার ‘রিশতে, আলভিদা’ এবং ‘ওয়ার্নিং থ্রিডি’ সিনেমার‘বেবাসি’।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!