খুলনা, বাংলাদেশ | ২১ অগ্রহায়ণ, ১৪২৯ | ৬ ডিসেম্বর, ২০২২

Breaking News

  ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক পদে তাকসিম এ খানের নিয়োগ বৈধ কি না, আদেশ মঙ্গলবার

একদিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৮ জনের মৃত্যু

গেজেট ডেস্ক

একদিনে ডেঙ্গু আক্রান্ত আরও আট জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এবছর ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এ পর্যন্ত ৮৩ জনের মৃত্যু হলো।

২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রেকর্ড ৭৬৫ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি থাকা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৬৯৫ জনে।

চলতি বছরে ২৩ হাজার ২৮২ ডেঙ্গু রোগী সারা দেশে চিকিৎসা নিয়েছেন। তার মধ্যে ১৭ হাজার ২৫৯ জন রাজধানী ঢাকায় এবং ৬ হাজার ২৩ জন রোগী ঢাকার বাইরে।

বৃহস্পতিবার সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৭৬৫ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৪৯৭ জন এবং ঢাকার বাইরে ২৬৮ জন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন ৭৬৫ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৬৯৫ জনে।

ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ১ হাজার ৯১৫ জন এবং ঢাকার বাইরে ৭৮০ জন। এতে আরও বলা হয়েছে, চলতি বছরের ১লা জানুয়ারি থেকে ১৩ই অক্টোবর পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি ছিলেন ২৩ হাজার ২৮২ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছিলেন ২০ হাজার ৫০৪ জন।

এই বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ৮৩ জনের মৃত্যু হয়েছে। চলতি মাসের এই কয়েকদিনে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন ৭ হাজার ১৯০ জন এবং মারা গেছেন ২৮ জন।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692