খুলনা, বাংলাদেশ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৯ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৭ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৬০
  হেজবুল্লাহ প্রধান হাসান নাসরাল্লাহ নিহত, নিশ্চিত করেছে সশস্ত্র গোষ্ঠীটি
  ছাত্র আন্দোলনে ১৫৮১ জন নিহত হয়েছেন : স্বাস্থ্য বিষয়ক উপ কমিটি

ঈদের ছুটিতেও খুলনায় বেপরোয়া মোটরসাইকেল : নিহত ২ জখম অন্তত ২৯

নিজস্ব প্রতিবেদক

কর্মজীবনে স্বল্প সময়ে গন্তব্যে পৌঁছাতে মোটরসাইকেল অপ্রতিদ্বন্দ্বী যানবাহন। তবে মুহুর্তের অসাবধানতায় ও বেপরোয়া পরিচালনায় ঘটে যেতে পারে অপূরণীয় দুর্ঘটনা। করোনা মহামারী মধ্যে এবারের ঈদুল আযহার ছুটিতেও মোটরসাইকেল চালকদের বেপরোয়া অবস্থায় দেখে খুলনাবাসী। খুলনা ও আশেপাশের এলাকা থেকে সড়ক দুর্ঘটনায় দু’জন নিহত হয়েছেন। এসময়ে জখম হয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন আরও ২৯জন। এদের বেশিরভাগই মোটরসাইকেল চালক বা আরোহী বলে জানা যায়। জখমদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ঈদের দিন শনিবার (০১ আগস্ট) দুপুরে ফকিরহাটে ফকিরহাটে খুলনা-বাগেরহাট মহাসড়কের লখপুর খাজুরা এলাকায় যাত্রীবাহী বাসের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়। নিহতরা হলেন, চিতলমারী উপজেলার চৌদ্দহাজারী গ্রামের নওশের তালুকদারের ছেলে মজিবর তালুকদার (২৬) ও কচুয়া উপজেলার ধোপাখালী গ্রামের আবুল হাছান শেখের ছেলে রুহুল আমিন (৩০)। পুলিশ ঘাতক বাসটি জব্দ ও হেলপারকে আটক করে পুলিশ।

এদিকে, গত তিনদিনে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে সড়ক দুর্ঘটনায় আহত হয়ে ভর্তি হয়েছে ২৯জনের বেশি।

হাসপাতালের ভর্তি খাতা ও ওয়ার্ডে খোজ নিয়ে দেখা যায়, আহতরা হলেন- নগরীর বড় বয়রা খালিশপুর এলাকার বাসিন্দা হেমায়েত মোল্লা (৫০), রূপসা ট্রাফিক মোড় এলাকার বাসিন্দা স্বপন কর্মকার (৫০), নগরীর ফুলবাড়িগেট এলাকার বাসিন্দা সিদ্দিক (৪৫), খালিশপুর মুজগুন্নী আবাসিক এলাকার বাসিন্দা বদরুজ্জামান (৪৫), রূপসার নৈহাটি এলাকার বারেক শেখ (৬০), দিঘলিয়ার দেয়ারা এলাকার জিন্নাত নামের ৭ বছরের শিশু সড়ক দুর্ঘটনায় আহত হয়। এছাড়াও খুলনার বিভিন্ন উপজেলায় চারজন, সাতক্ষীরায় সাতজন, নড়ইলের তিনজন, পিরোজপুর তিনজন ও বাগেরহাটের পাঁচজন সড়ক দুর্ঘটনায় আহত হয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। এদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর বলে জানিয়েছে সার্জারী ১১-১২ ওয়ার্ডের সহকারী রেজিষ্ট্রার ডাঃ সুব্রত কুমার মন্ডল।

তিনি বলেছেন, ‘ঈদের ছুটিতে বেপরোয়া ভাগে মোটরসাইকেল ও ইজিবাইক চালানোর কারণে এই পরিমানে সড়ক দুর্ঘটনা ঘটেছে। এরমধ্যে দু’জনকে ঢাকায় রেফার করা হয়েছে। বাকি কয়েকজনের পা কাটা লাগতে পারে। তাদের চিকিৎসা চলছে দেখা যাক কি হয়।’

নিরাপদ সড়ক চাই আন্দোলনের (নিসচা) খুলনার আহবায়ক ইকবাল হোসেন বিপ্লব বলেন, ‘সড়ক এতোটাই অনিরাপাদ যে স্বাভাবিক মৃত্যুর নিশ্চিয়তা নেই। ঘর থেকের বের হলেই সড়ক দুর্ঘটনার ঝুঁকি। ভাঙাচোরা রাস্তা, ফিটনেসবিহীন যানবাহন ও চালকদের বেপরোয়া গাড়ী চালানোর কারণেই অধিকাংশ দুর্ঘটনা ঘটছে। হাইওয়ে পুলিশ, ট্রাফিক পুলিশ ও বিআরটিএ কর্তৃপক্ষের আইনের কঠোর প্রয়োগের মাধ্যমে সড়ক দুর্ঘটনায় কমিয়ে আনা সম্ভব।

খুলনা গেজেট/এমবিএইচ/এআইএন




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!