খুলনা, বাংলাদেশ | ২৫ শ্রাবণ, ১৪২৯ | ৯ আগস্ট, ২০২২

Breaking News

  শরীয়তপুরে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে একজন নিহত, আহত ২০
  দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু; নতুন শনাক্ত ২৩৯ জন
  ঝিনাইদহে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে স্কুলছাত্র নিহত

ইসলামী আন্দোলনের খুলনা মহানগরের সদস্য তারবিয়াত অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

সলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগরের সদস্য তারবিয়াত আজ শুক্রবার (২৪ জুন) দুপুর ২টায় ই খুলনা প্রেস ক্লাব (লিয়াকত আলী মিলনায়তন) অনুষ্ঠিত হয়।

নগর সভাপতি আলহাজ্ব মুফতি আমানুল্লাহ এর সভাপতিত্বে ও নগর প্রশিক্ষণ সম্পাদক মুফতি শেখ আমীরুল ইসলাম ও এইচ এম খালিদ সাইফুল্লাহ এর সঞ্চালনায় অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন দলের নায়েবে আমীর অধ্যক্ষ হাফেজ মাওলানা আব্দুল আওয়াল। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় সহ-প্রশিক্ষণ সম্পাদক মুফতি দেলোয়ার হোসেন সাকী।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুল আউয়াল বলেন, ভারতীয় পানি আগ্রাসন, দুর্যোগ ব্যবস্থাপনায় সরকারের ব্যর্থতা ও নতজানু পররাষ্ট্রনীতি দেশের উত্তর-পূর্বাঞ্চলে সৃষ্ট তীব্র বন্যা সংকট ও মানবেতর পরিস্থিতির জন্য দায়ী।

তিনি বলেন, দুই দফা বন্যায় ভোগান্তির শিকার সুনামগঞ্জ ও সিলেটে বন্যার পূর্বাভাস থাকলেও একদিনের বাড়তি পানিতে ভেসে গেছে বিস্তীর্ণ জনপদ। তাৎক্ষনিক বিদ্যুৎ সরবরাহ, চিকিৎসা সেবাসহ সবধরনের যোগাযোগ ও ইন্টারনেট সেবা বন্ধ হয়ে যায়। তীব্র খাদ্য সংকট, উদ্ধার তৎপরতায় দেরি হওয়া ও সকল সেবা বিচ্ছিন্ন হয়ে যাওয়ার এমন চিত্র ডিজিটাল বাংলাদেশের দুর্যোগ ব্যবস্থাপনায় চরম ব্যর্থতা প্রমাণ করে।

কেন্দ্রীয় সহ-প্রশিক্ষণ সম্পাদক মুফতি দেলোয়ার হোসেন সাকী অভিযোগ করে বলেন, ক্ষমতাসীন সরকারের ভারতপ্রীতি ও নতজানু পররাষ্ট্রনীতির কারণে নানা সংকটে সর্বস্বান্ত হচ্ছে জণগণ। নতজানু পররাষ্ট্রনীতি দিয়ে একটি জাতি আত্মনির্ভরশীল হতে পারে না। বাংলার ভবিষ্যৎ অস্তিত্ব রক্ষার্থে ধর্ম-বর্ণ, দল-মত নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে ভারতীয় আগ্রাসনের মোকাবেলায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য দলের সকল সদস্যদের দক্ষ, যোগ্য কর্মী হিসেবে গড়ে তোলার আহ্বান জানান তিনি।

প্রশিক্ষণ কর্মশালায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নগর সহ সভাপতি মুফতী মাহবুবুর রহমান, জয়েন্ট সেক্রেটারী মাওঃ ইমরান হোসাইন, সাংগঠনিক সম্পাদক মাওলানা দ্বীন ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক মোঃ সাইফুল ইসলাম, প্রচার ও দাওয়াহ্ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান,মোঃ ফেরদাউস গাজী সুমন, দফতর সম্পাদক মাওলানা আব্বাস আমিন,সহ অর্থ ও প্রকাশনা সম্পাদক মোল্লা রবিউল ইসলাম তুষার ,কৃষি ও শ্রম বিষয়ক সম্পাদক আলহাজ্ব মোঃ আমজাদ হোসেন, মহিলা ও পরিবার কল্যাণ সম্পাদক আলহাজ্ব হাফেজ আব্দুল লতিফ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা জিএম কিবরিয়া, সংখ্যালঘু বিষয়ক সম্পাদক আলহাজ্ব সরোয়ার হোসেন বন্দ,সমাজকল্যাণ সম্পাদক আলহাজ্ব আবু তাহের,শ্রমিক নেতা আবুল কালাম আজাদ,গাজী মুরাদ হোসেন,যুবনেতা আলহাজ্ব আবুল কাশেম, মুফতি আব্দুর রহমান মিয়াজী,ইমরান হোসেন মিয়া,ছাত্রনেতা ইব্রাহিম ইসলাম আবির, আব্দুল্লাহ আল মামুনসহ থানা ও ওয়ার্ড নেতৃবৃন্দ।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692