খুলনা, বাংলাদেশ | ২৫ শ্রাবণ, ১৪২৯ | ৯ আগস্ট, ২০২২

Breaking News

  গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২২৭ জন ও ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৮৪ হাজার ৫৪৭ জন
সহকর্মীকে প্রাণনাশের হুমকি দেয়ায়

ইবি’র সেই শিক্ষকের বিরুদ্ধে তদন্ত কমিটি

ইবি প্রতিনিধি

সহকর্মীকে প্রাণনাশের হুমকি দেয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক এমএস নাসিমুজ্জামানের বিরুদ্ধে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ। এতে ইংরেজি বিভাগের প্রফেসর ড. মামুনুর রহমানকে আহ্বায়ক করা হয়েছে। কমিটিতে সদস্য হিসেবে অাইন বিভাগের প্রফেসর ড. রেবা মন্ডল এবং সদস্য সচিব হিসেবে রয়েছেন প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন।

বুধবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে কমিটিকে আগামী ৩ সপ্তাহের মধ্যে প্রতিবেদন পেশ করতে বলা হয়েছে। এর আগে গতকাল মঙ্গলবার ভুক্তভোগী শিক্ষকের লিখিত অভিযোগের প্রেক্ষিতে অভিযুক্ত শিক্ষককে সহকারী প্রক্টরের পদ থেকে অব্যাহতি দেয় কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, গত শুক্রবার (১লা জানুয়ারি) এক শিক্ষককে প্রাণনাশের হুমকি দেন সহকারী প্রক্টর এমএম নাসিমুজ্জামান। বিশ্ববিদ্যালয়ের আবাসিক এলাকায় ফাঁকা জায়গায় বাগান করাকে কেন্দ্র করে হুমকি দেন তিনি। ঐদিন নিরাপত্তা চেয়ে ইবি থানায় সাধারণ ডায়েরি করেন ভুক্তভোগী শিক্ষক আলতাফ হোসেন। তিনি আল-ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক। এছাড়া প্রশাসনের কাছে এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন তিনি।

এদিকে অভিযুক্ত শিক্ষকের উপযুক্ত শাস্তির দাবি জানান বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষক-শিক্ষার্থী। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষক ও কর্মকর্তারা অভিযুক্ত শিক্ষকের আবাসিকত্ব স্থায়ী বাতিল এবং ঘটনার সুষ্ঠু বিচারপূর্বক উপযুক্ত শাস্তির দাবি জানান।

খুলনা গেজেট/এ হোসেন




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692