খুলনা, বাংলাদেশ | ১৭ ফাল্গুন, ১৪৩০ | ১ মার্চ, ২০২৪

Breaking News

  কুমিল্লায় যুবলীগ নেতা জাহাঙ্গীর হত্যা : ১০ জনের মৃত্যুদণ্ড, ৮ জনের যাবজ্জীবন

ইবিতে প্রেশার পাইপ বিস্ফোরণে তিন শ্রমিক আহত

ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শেখ রাসেল হলের দক্ষিণ ব্লকে নির্মাণাধীন ভবনের ছাদে প্রেশার পাইপ বিস্ফোরণে তিনজন নির্মাণ শ্রমিক আহত হয়েছে। শনিবার বিকেলে নির্মাণাধীন ভবনে কাজ চলাকালীন এ দুর্ঘটনা ঘটে।

এদিকে আহতদের তৎক্ষণাৎ বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে কুষ্টিয়া মেডিকেলে পাঠান কর্তব্যরত চিকিৎসক।

আহত শ্রমিকরা হলেন, ঝিনাইদহের শৈলকূপা উপজেলার শ্রীরামপুর গ্রামের শহীদ, জাঙ্গালিয়া গ্রামের রসূল ও জগৎপুরের মুরাদ।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল হলের দক্ষিণ ব্লকের ছাঁদ ঢালাইয়ের নির্মাণকাজ চলমান রয়েছে। এ সময় ঢালাই কাজের প্রেশার পাইপ বিস্ফোরণ ঘটলে পাশে থাকা তিনজন গুরুতর আহত হন। পরে তাদেরকে দ্রুত বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে নেওয়া হয়। কিন্তু আহতদের অবস্থা গুরুতর হওয়ায় অ্যাম্বুলেন্সে কুষ্টিয়া সদর হাসপাতালে নেওয়া হয়।

কর্তব্যরত চিকিৎসক ডা. এস এম শাহেদ হাসান বলেন, তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। বুকে গুরুতর আঘাত পাওয়ায় তাদের কুষ্টিয়া মেডিকেলে রেফার করা হয়েছে। এক্স-রে করলে আঘাতের পরিমাণ স্পষ্টভাবে বোঝা যাবে।

ভবন নির্মাণের দায়িত্বে থাকা মাইশা কনস্ট্রাকশন এন্ড প্রাইভেট লিমিটেড এর প্রতিনিধি মুন্না বলেন, এটা অনাকাঙ্ক্ষিত ঘটনা। প্রেশার পাইপ বিস্ফোরণ সাধারণত ঘটে না। তবে আমি আহত শ্রমিকদের সাথেই আছি। তাদেরকে কুষ্টিয়া হাসপাতালে ভর্তি করার পর ডাক্তারের পরামর্শ অনুযায়ী যা যা করা দরকার সবকিছু করবো।

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, জরুরী সেবা দেওয়ার জন্য তৎক্ষণাৎ চীফ মেডিকেল অফিসারকে জানানো হয়েছিল। আমি নিজে মেডিকেলে গিয়েছিলাম। সেখানে তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। পরে অ্যাম্বুলেন্সে করে কুষ্টিয়ায় পাঠানো হয়েছে।

এর আগে, ব্যবসায় প্রশাসন অনুষদের পাঁচ তলা থেকে পা পিছলে ছাদ থেকে নিচে পড়ে যান মনিরুল নামে এক শ্রমিক। পরে সেখানেই তার মৃত্যু হয়। এছাড়া বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় প্রশাসন ভবনের নির্মাণকাজ চলাকালীন পিলারের আঘাতে মৃত্যুবরণ করেন ওবায়দুর রহমান নামের আরেক শ্রমিক।

খুলনা গেজেট/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!