খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে লরি পুকুরে, নিখোঁজ শিশু
  আবারও ৪৮ ঘণ্টার তাপপ্রবাহের সতর্কবার্তা জারি
  রাজধানীর বাসাবোতে ১১ তলা থেকে পড়ে তিন শ্রমিকের মৃত্যু
  কক্সবাজার সদর উপজেলায় খাল থেকে দুই জেলের মরদেহ উদ্ধার
  কুমিল্লার চৌদ্দগ্রামে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে নিহত ৫, আহত ১৫

ইবিতে ছাত্রী নির্যাতন; তিন অভিযুক্তের শোকজের জবাবদানের সময় বৃদ্ধি

ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্রীকে নির্যাতনের ঘটনায় ছাত্রলীগ নেত্রী অন্তরাসহ তিন অভিযুক্তকে শোকজ নোটিশের জবাবদানের সময়সীমা বৃদ্ধি করেছে কর্তৃপক্ষ। এর আগে ৪ মার্চ অভিযুক্ত ৫ ছাত্রীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়। একইসঙ্গে তাদের বিষয়ে কেনো চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে না সে বিষয়ে ১৫ মার্চের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেয় কর্তৃপক্ষ।

তবে অভিযুক্ত তাবাসসুম ইসলাম ও মুয়াবিয়া জাহান শোকজের জবাব দিলেও ছাত্রলীগ নেত্রী সানজিদা চৌধুরী অন্তরা, হালিমা আক্তার উর্মী ও ইসরাত জাহান মীম নির্দিষ্ট সময়ে জবাব দেননি। তাদের আবেদনের প্রেক্ষিতে শোকজের জবাব দেয়ার সময় বৃদ্ধি করেছে কর্তৃপক্ষ। ৫ এপ্রিলের মধ্যে তাদেরকে লিখিতভাবে শোকজের জবাব দিতে বলা হয়েছে। পরবর্তীতে শোকজের জবাবদানের সময়সীমা আর বৃদ্ধি করা হবে না বলেও জানা গেছে।

বুধবার (২৯ মার্চ) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান এ তথ্য নিশ্চিত করেছেন। বিশ্ববিদ্যালয়ের ছাত্রত্ব থেকে চূড়ান্ত বহিষ্কারের বিষয় জানতে চাইলে রেজিস্ট্রার বলেন, যদি কোনো আইন-কানুন বা ফাক ফোকড় থাকে আমরা টোটালি বিচার বিশ্লেষণ করে দেখবো। এছাড়া কোর্টের অবজারভেশনসহ বিভিন্ন বিষয় দেখে সিদ্ধান্ত নেওয়া হবে। শিক্ষার্থীরা আমাদের সন্তানতুল্য। আইনগত ভাবে যেটা প্রাপ্য তারা সেটাই পাবে।

প্রসঙ্গত, গত ১১ ও ১২ই ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হলে দুই দফায় এক নবীন ছাত্রীকে রাতভর নির্যাতন ও বিবস্ত্র করে ভিডিও ধারণের অভিযোগ উঠে শাখা ছাত্রলীগ সহ-সভাপতি সানজিদা চৌধুরী অন্তরা ও তার সহযোগীদের বিরুদ্ধে। ভুক্তভোগীর লিখিত অভিযোগের পর বিশ্ববিদ্যালয় প্রশাসন, হল প্রশাসন ও শাখা ছাত্রলীগ কর্তৃক পৃথক তিনটি তদন্ত কমিটি গঠিত হয়। এছাড়া হাইকোর্টের নির্দেশে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে কুষ্টিয়া জেলা প্রশাসন।

খুলনা গেজেট/ এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!