খুলনা, বাংলাদেশ | ২০ ফাল্গুন, ১৪৩০ | ৪ মার্চ, ২০২৪

Breaking News

  বাংলাদেশিকে ধরিয়ে দিতে ২০ হাজার ডলার পুরস্কার ঘোষণা করলো এফবিআই

ইন্টারনেটের দাম ও গতি নিয়ে যে তথ্য দিলেন প্রতিমন্ত্রী

গেজেট ডেস্ক

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আগামী পাঁচ মাসের মধ্যে ইন্টারনেটের দাম কমানোর পাশাপাশি ইন্টারনেটের গতি আরও বৃদ্ধি করা হবে। বুধবার (৩১ জানুয়ারি) দুপুরে ফেনীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে নারী প্রশিক্ষনার্থীদের স্মার্ট উপহার ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফেনী শহরের পিটিআই মাঠে জেলা প্রশাসন ও তথ্য প্রযুক্তি অধিদপ্তর এ অনুষ্ঠানের আয়োজন করে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতায় ফেনী ছাড়াও চাঁদপুর ও লক্ষীপুর জেলার মোট ৭৪৫ জন নারী প্রশিক্ষণার্থীর মাঝে ল্যাপটপ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, শেখ রাসেল ডিজিটাল ল্যাব কার্যকর করতে শিক্ষকদেরকে প্রশিক্ষণ দেয়া হবে। বেকার যুবকরা যেন ওই ল্যাবগুলো ব্যবহার করতে পারেন সেজন্য উদ্যোগ গ্রহন করা হয়েছে। প্রত্যেক জায়গায় যেন ইন্টারনেটের গতি বৃদ্ধি পায়, ইন্টারনেটের দাম যেন কমানো যায়, সরকারি কোম্পানি সাবমেরিন ক্যাবেল কোম্পানিকে দাম কমানোর জন্য নির্দেশ দেয়া হয়েছে।

ফেনী জেলা প্রশাসক শাহীনা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফেনী-১ আসনের সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী, পুলিশ সুপার জাকির হাসান ও ই-ক্যাব প্রেসিডেন্ট শমী কায়সার।

এ সময় আরও বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. মোস্তফা কামাল। কাজী তারানার উপস্থাপনায় প্রশিক্ষণার্থীদের মধ্যে বক্তব্য রাখেন ফেনীর চৈতী সাহা, লক্ষীপুরের ইশরাত জাহান তানজীনা ও চাঁদপুরের সাবিহা জামান।

খুলনা গেজেট/ এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!