খুলনা, বাংলাদেশ | ১০ আষাঢ়, ১৪৩১ | ২৪ জুন, ২০২৪

Breaking News

  ব্লগার নাজিমুদ্দিন হত্যা : মেজর জিয়াসহ ৪ আসামির বিচার শুরু, ৫ জনকে অব্যাহতি
  বিকাল ৩টায় জাতীয় সংসদ ভবনে স্থাপিত ‘মুজিব ও স্বাধীনতা’ এর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  আগামীবছর হজের কোটা এক লাখ ২৭ হাজার ১৯৮

ইনস্টাগ্রামের পাসওয়ার্ড ভুলে গেলে করণীয়

গেজেট ডেস্ক

বর্তমানের ডিজিটাল যুগে প্রায় সবাই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো ব্যবহার করে। একাধিক সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করতে গিয়ে পাসওয়ার্ড হারানো বা ভুলে যাওয়া খুবই স্বাভাবিক ঘটনা। বার্তা আদান-প্রদানের জন্য ইনস্টাগ্রাম সমান জনপ্রিয়। ছবি ও ভিডিও পোস্ট করার জন্য নেটিজেনদের মাঝে ইনস্টাগ্রাম খুব জনপ্রিয়। বিশ্বের প্রায় সব তারকারা ইনস্টাগ্রাম ব্যবহার করেন। সব ঠিক থাকলেও বিপাকে পরতে হয় পাসওয়ার্ড ফুলে গেলে।

একাধিক অ্যাকাউন্ট ব্যবহারের কারণে মাঝেমধ্যে নির্দিষ্ট অ্যাকাউন্টের পাসওয়ার্ড ভুলে যান অনেকে। পাসওয়ার্ড ভুলে যাওয়া খুব স্বাভাবিক। ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে চাইলেও প্রবেশ করা যায় না। তবে এতে ঘামড়ে যাওয়ার কিছু নেই। পাসওয়ার্ড ভুলে গেলেও নির্দিষ্ট পদ্ধতি অনুসরণ করে ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট উদ্ধার করা যায়।

ইনস্টাগ্রামের ওয়েব সাইট থেকে জানা যায়, পাসওয়ার্ড ভুলে গেলে প্রথমেই ইনস্টাগ্রামের অ্যাপ বা ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। এরপর লগইন পেজে অ্যাপ থেকে ‘গেট হেল্প লগিং ইন’ ও ওয়েবসাইট থেকে ‘ফরগট পাসওয়ার্ড’ অপশনটি নির্বাচন করতে হবে। এবার পরের পৃষ্ঠায় অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত ইউজার নেম, ইমেইল ঠিকানা বা ফোন নম্বর লিখতে হবে। পরবর্তী ধাপে ‘নেক্সট’ বাটনে ক্লিক করার পালা। এরপর ইমেইলে একটি পাসওয়ার্ড রিসেট লিংক পাঠাবে ইনস্টাগ্রাম। সেই লিংকে ক্লিক করে নতুন পাসওয়ার্ড লিখতে হবে। এভাবে পাসওয়ার্ড ভুলে গেলেও অ্যাকাউন্ট উদ্ধার করা যাবে।

পাসওয়ার্ড ভুলে গেলে ঘাবড়ে না গিয়ে মাথা ঠান্ডা করে ধাপগুলো অনুসরণ করতে হবে। ভুলে যাওয়ার সমস্যা থাকলে ইমেইল করে নিজের পাসওয়ার্ড নিজের কাছে রাখতে পারেন। কিংবা ওয়ার্ড ফাইলেও সব পাসওয়ার্ডগুলো লিখে রাখতে পারেন এতে আপনার সুবিধা হবে।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!