খুলনা, বাংলাদেশ | ১৪ ফাল্গুন, ১৪৩০ | ২৭ ফেব্রুয়ারি, ২০২৪

Breaking News

  তিন দিনের সফরে ঢাকায় এসেছেন ভারতের বিমানবাহিনী প্রধান
  ভারতের জনপ্রিয় গজল শিল্পী পঙ্কজ উদাস মারা গেছেন

আয়ারল্যান্ডের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

ওয়ানডে সিরিজ জয়ের পর এবার টি-টোয়েন্টির পালা। সফরকারী আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে টস হেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ পেয়েছে বাংলাদেশ। সোমবার (২৭ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হচ্ছে স্থানীয় সময় দুপুর ২টায়।

ইংল্যান্ডের সবশেষ সিরিজ নতুন আশার আলো দেখাচ্ছে বাংলাদেশকে। নিজেদের অচেনা ফরম্যাট টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ করেছে টি-টোয়েন্টির বিশ্ব চ্যাম্পিয়নদের। এবার সাকিব আল হাসানদের সামনে আরেক ইংলিশ টিম আয়ারল্যান্ড। নতুন সিরিজে বাংলাদেশের লক্ষ্য অবশ্য পুরনো, আগের সিরিজের ধারাবাহিকতা ধরে রাখা।

শক্তি-সামর্থ্যে আইরিশদের চেয়ে বেশ এগিয়ে বাংলাদেশ। আগের পাঁচ দেখায় বাংলাদেশ তিনটিতে জয়, একটি পরিত্যক্ত এবং একটি ম্যাচে আইরিশরা জয় পেয়েছিল।

ওয়ানডের জয়ের ধারা ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটেও অব্যাহত রাখার কথা জানিয়েছেন টাইগারদের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। তিনি বলছিলেন, ‘কী হবে সেটা নিয়ে ভাবছি না। সেভাবেই খেলতে চাই, যেটা সবচেয়ে ভালো পারব। আমার মনে হয়, এভাবে আক্রমণাত্মক ও স্বাধীনতা নিয়ে খেলতে পারলে, এই দল সবসময়ই ভালো করবে।’

অন্যদিকে, আয়ারল্যান্ড ইতোমধ্যে বাংলাদেশকে হোয়াইটওয়াশের হুমকি দিয়ে রেখেছে। প্রধান কোচ আইনরিখ মালান জানান, ‘এই সিরিজ দারুণ চ্যালেঞ্জের হবে। এর আগে তারা (বাংলাদেশ) বিশ্বচ্যাম্পিয়ন দলকে হারিয়েছে এই ফরম্যাটে। কিন্তু একইসঙ্গে আমরাও এটা নিয়ে রোমাঞ্চিত। বিশ্বকাপে দেখিয়েছি আমরাও এমন ব্র্যান্ডের ক্রিকেট খেলতে পারি। যেটা রোমাঞ্চকর, মানুষ দেখতে আগ্রহী। আশা করি এটা চালিয়ে যেতে পারলে ৩-০ তে জয় এমনিতেই আসবে। এই ধরনের কন্ডিশনে নিজেদের পরীক্ষা করতে পারা অভিজ্ঞ ও তরুণদের জন্য দারুণ অভিজ্ঞতার সুযোগ।’

বাংলাদেশ একাদশ

সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন, রনি তালুকদার, লিটন দাস, তাওহিদ হৃদয়, শামীম হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান ও হাসান মাহমুদ।

খুলনা গেজেট/ এসজেড




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!