খুলনা, বাংলাদেশ | ১২ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২৬ মে, ২০২৪

Breaking News

  ঘূর্ণিঝড়ের রূপ নিয়েছে ‘রেমাল’, মোংলা-পায়রা সমুদ্রবন্দরে ৭ এবং চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত
  উপকূলীয় এলাকায় লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ

আশরাফুলের রেকর্ড ভাঙলেন লিটন

ক্রীড়া প্রতিবেদক

আইরিশ পেসারদের রীতিমতো কচুকাটা করছেন লিটন দাস। মাত্র ১৮ বলেই স্পর্শ করেছেন ব্যক্তিগত হাফ সেঞ্চুরি। যা বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে সবচেয়ে দ্রুততম ফিফটির রেকর্ড। মোহাম্মদ আশরাফুলের ২০ বলে হাফ সেঞ্চুরির রেকর্ড ভেঙ্গে নতুন ইতিহাস গড়েছেন লিটন।

২০০৭ দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্রুততম ফিফটির রেকর্ড গড়েছিলেন আশরাফুল। ১৬ বছর পর সেই রেকর্ড ভেঙে দিলেন লিটন। অবশ্য আশরাফুলের পরে দ্বিতীয় দ্রুততম ফিফটির রেকর্ডও এতদিন লিটনের দখলে ছিল।

এছাড়া বিশ্ব ক্রিকেটে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম ফিফটির রেকর্ড যুবরাজ সিংয়ের দখলে। ২০০৭ সালে ডারবানে ইংল্যান্ডের বিপক্ষে মাত্র ১২ বলে এমন কীর্তি গড়েছিলেন ভারতের তারকা এই ব্যাটার।

টসের পরপরই ঝুম বৃষ্টির শুরু। ত্রিশ মিনিটের বৃষ্টির পর চট্টগ্রামের আকাশে রোদের ঝলকানি। সরানো হয় উইকেট ও এর আশেপাশের কভারও। বিসিবির পক্ষ থেকে জানানো হয়, মাঠ পরিচর্যার পর ৩টা ১৫ মিনিটে ম্যাচ শুরু হবে এবং ম্যাচটিতে ১৯ ওভার করে খেলবে দুই দল। কিন্তু এরপর আবারও সেই বৃষ্টির হানা। শেষ পর্যন্ত ৩টা ৪০ মিনিটে শুরু হয় খেলা। ম্যাচের দৈর্ঘ্য ৩ ওভার কমে দাড়ায় ১৭ ওভারে।

ভেজা উইকেটে বরাবরই পেসাররা বাড়তি সুবিধা পান। কিন্তু চট্টগ্রামে তার সিকি ভাগও নিতে পারলেন না আইরিশ পেসাররা। দুই দফা বৃষ্টির পর ম্যচ শুরু হলেও প্রথম ওভার থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করেছেন বাংলাদেশের দুই ওপেনার লিটন দাস এবং রনি তালুকদার। তাদের ঝড়ো ব্যাটিংয়ে ৩ ওভার ৩ বল খেলেই দলীয় অর্ধশতক পূর্ণ করে দল।

খুলনা গেজেট/ এসজেড




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!