খুলনা, বাংলাদেশ | ৫ কার্তিক, ১৪৩১ | ২১ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৬ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২৯৮
  গোপালগঞ্জে প্রাইভেটকার ও ইঞ্জিনচালিত ভ্যানগাড়ির সংঘর্ষে নিহত ১, আহত ৩

আবারও মেসির হ্যাটট্রিক, ইতিহাস গড়ল মায়ামি

ক্রীড়া প্রতিবেদক

র্দীঘদিন ইনজুরিতে থাকার পর মাঠে নেমে দারুণ সময় পার করছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। চার দিন আগেই জাতীয় দলের হয়ে পেয়েছিলেন হ্যাটট্রিকের দেখা। আর এবার সেই ছন্দ ধরে রাখলেন ক্লাবের হয়েও। মেজর লিগ সকারে নিউ ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে হ্যাটট্রিক করলেন ৩৬ বছর বয়সী এই তারকা। তার এমন অসাধারণ পারফরম্যান্সে ভর করে নতুন রেকর্ড গড়েছে ফ্লোরিডার ক্লাবটি।

শনিবার (১৯ অক্টোবর) স্থানীয় সময় রাত ৮টায় ঘরের মাঠ ফ্লোরিডার চেস স্টেডিয়ামে নিউ ইংল্যান্ডকে ৬-২ গোলে উড়িয়ে দিয়েছে মায়ামি।

দলের জয়ে হ্যাটট্রিকসহ মেসি করেছেন তিন গোল, সুয়ারেজ দুইটি ও বেঞ্জামিন ক্রিমাচি একটি করে গোল করেন। মায়ামি এমএলএসের রেগুলার সিজন শেষ করল ৩৪ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে। ২২ জয়ের বিপরীতে চার হার ও ৮ ড্র। ২০২১ সালে রিভলিউশনের গড়া ৭৩ পয়েন্টের রেকর্ড ভাঙল তারা।

ম্যাচের শুরু থেকেই আধিপত্য দেখায় মায়ামি। তবে, শুরুতেই পিছিয়ে পড়ে স্বাগতিকরা। দ্বিতীয় মিনিটেই লুসা লাঙ্গোনির গোলে লিড নেয় নিউ ইংল্যান্ড। প্রথম গোলের পর দ্বিতীয় গোল পেতেও সময় লাগেনি দলটির। ম্যাচের ৩৪তম মিনিটে দ্বিতীয় দফায় পিছিয়ে পড়ে মায়ামি। দুই গোল হজম করে অনেকটাই ব্যাকফুটে চলে যায় মেসিরা। তবে, এরপরই পাল্টে যায় ম্যাচের গতিপথ।

ম্যাচের ৪০ ও ৪৩ মিনিটে দারুণ দুটি গোলে দলকে সমতায় ফেরান উরুগুইয়ান তারকা লুইস সুয়ারেজ। তার জোড়া গোলে সমতায় ফেরে টাটা মার্টিনো শিষ্যরা। এরপর আর কোনো গোল না হওয়ায় সমতায় থেকে বিরতিতে যায় দুদল। অবশ্য দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় মায়ামি।

এবার স্কোরশিটে নাম তোলেন বেঞ্জামিন ক্রিমাচি। ৫৮তম মিনিটে তার গোলে ৩-২ ব্যবধানে এগিয়ে যায় মায়ামি। এরপর আর ম্যাচে সুযোগই পায়নি নিউ ইংল্যান্ড। তবে, ৭৮-৮৯; এই ১১ মিনিটেই তিন গোল করে দলের বড় জয় নিশ্চিতের পাশাপাশি হ্যাটট্রিক পূরণ করেন মেসি। যার ফলে ৬-২ গোলের বড় জয় পায় ফ্লোরিডার ক্লাবটি।

মায়ামির হয়ে এটি মেসির প্রথম হ্যাটট্রিক। মায়ামির ইতিহাসে সর্বোচ্চ গোলও এখন ফুটবল জাদুজরের, ৩৩টি। এখানে তিনি ছাড়িয়ে গেছেন জাতীয় দলের সারেব সতীর্থ গঞ্জালো হিগুয়েনকে। এ নিয়ে তিনটি ভিন্ন দলের সর্বোচ্চ গোলদাতা মেসি। বার্সেলোনার হয়ে ৬৭২টি, আর্জেন্টিনার হয়ে ১১২টি ও মায়ামির হয়ে করেছেন ৩৩ গোল।

 

খুলনা গেজেট/এনএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!