খুলনা, বাংলাদেশ | ২৪ ফাল্গুন, ১৪২৭ | ৯ মার্চ, ২০২১

Breaking News

  কলকাতা স্ট্র্যান্ড রোডে রেলের দফতরে ভয়াবহ আগুন, দমকল কর্মী-সহ ৭ জনের মৃত্যু

আপডেট করুন ক্রোম ব্রাউজার, এড়িয়ে না যেতে পরামর্শ গুগলের

গেজেট ডেস্ক

ইন্টারনেট ব্রাউজিংয়ের জনপ্রিয় সার্চ ইঞ্জিন ক্রোম। জনপ্রিয় এ ব্রাউজারটি তাদের সেবা হালনাগাদ করছে। ফলে ক্রোম ব্রাউজার হালনাগাদের জন্য কোনো নোটিফিকেশন পেলে এড়িয়ে না যেতে পরামর্শ দিচ্ছে গুগল। গত বৃহস্পতিবার প্রতিষ্ঠানটি জানায়, ক্রোমের নতুন সংস্করণের সঙ্গে গুরুত্বপূর্ণ নিরাপত্তা হালনাগাদ সরবরাহ করা হয়েছে। ম্যাক, উইন্ডোজ এবং লিনাক্স ব্যবহারকারীদের জন্য হালনাগাদটি ৮৮.০.৪৩২৪.১৫০ নম্বর সংস্করণের সঙ্গে পাওয়া যাবে।

নিরাপত্তা ঝুঁকিটির সাংকেতিক নম্বর সিভিই-২০২১-২১১৪৮। এর বেশি কিছু জানায়নি গুগল। এক ব্লগ পোস্টে তারা লিখেছে, বেশির ভাগ ব্যবহারকারী নতুন সংস্করণে হালনাগাদ করলে তবেই বিস্তারিত প্রকাশ করবে তারা। অবশ্য সে নিরাপত্তা ঝুঁকির সুযোগ এরই মধ্যে হ্যাকাররা নিয়েছে বলে মনে করছে গুগল।

আপডেট করবেন যেভাবে:
আপনি ক্রোম ব্রাউজার হালনাগাদের আগে দেখে নিন কোন সংস্করণ ব্যবহার করছেন। ওপরের ডান কোনায় তিন বিন্দুওয়ালা বোতামে ক্লিক করে ‘সেটিংস’ নির্বাচন করুন। এরপর অ্যাবাউট ক্রোমে ক্লিক করলেই বর্তমান সংস্করণ দেখাবে। সে সঙ্গে দেখাবে নতুন কোনো সংস্করণে হালনাগাদের সুযোগ আছে কি না। যদি থাকে তো স্বয়ংক্রিয়ভাবে হালনাগাদ শুরু হয়ে যাওয়ার কথা। আর স্বয়ংক্রিয়ভাবে হালনাগাদ না হলে ক্রোম উইন্ডোর ওপরের ডান কোনার ওই তিন বিন্দুর পাশেই ‘আপডেট’ অপশন পাওয়া যাবে, সেখানে ক্লিক করতে হবে। হালনাগাদ হয়ে গেলে ক্রোম পুনরায় চালু করতে বলবে। সে ক্ষেত্রে ‘রিলঞ্চ’ বোতামে চাপলেই আপাতত কাজ শেষ।

খুলনা গেজেট/কেএম







খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692