খুলনা, বাংলাদেশ | ২ মাঘ, ১৪২৮ | ১৬ জানুয়ারি, ২০২২

Breaking News

  করোনার সংক্রমণ বাড়লেও এখনও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত হয়নি : শিক্ষামন্ত্রী
  করোনার কারণে দুই সপ্তাহ পিছিয়ে ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু অমর একুশে গ্রন্থমেলা

আন্তঃবিশ্ববিদ্যালয় কুইজ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন রুয়েটের মেহেদি

খুলনা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রোটার‍্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটি কর্তৃক আয়োজিত চার দিন ব্যাপী আন্তঃবিশ্ববিদ্যালয় কুইজ প্রতিযোগিতা ‘থার্স্ট অপটিমিস্ট ২.০’-এ চ্যাম্পিয়ন হয়েছেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) মেহেদি হাসান।

ফাইনালে তিনি পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয় ও খুলনা মেডিকেল কলেজের প্রতিযোগীদের পেছনে ফেলে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন।

শনিবার (২০ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টা থেকে সাড়ে ৮টায় জুমের মাধ্যমে এ প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়।

কুইজ প্রতিযোগিতা সমাপনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীর নাম ঘোষণা করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর মো: শরীফ হাসান লিমন। তিনি রোটার‍্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটির বিভিন্ন কার্যক্রমের প্রশংসা করেন। ভবিষতেও তাদেরকে এ ধরনের প্রতিযোগিতা আয়োজন করার আহ্বান জানান। এছাড়া তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের রোটার‍্যাক্ট ক্লাব ভবিষ্যতে আরও অনেকদূর এগিয়ে যাবে।’

এ ছাড়া প্রতিযোগিতায় দ্বিতীয় হয়েছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মো. মহসিন হাবিব, তৃতীয় খুলনা মেডিকেল কলেজের শাহরিয়া জামান সিফাত, চতুর্থ ও পঞ্চম হয়েছেন খুলনা বিশ্ববিদ্যালয়ের মো. হেলাল উদ্দিন ও মো. ইমরান হোসেন।

প্রতিযোগিতার বিজয়ীরা নগদ ১০ হাজার টাকাসহ সর্বমোট ২০ হাজার টাকার পুরস্কার পাবেন।

এছাড়া প্রতিযোগিতায় সেরা ক্যাম্পাস অ্যাম্বাসেডর নির্বাচিত হয়েছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের রুবাইয়া শারমিন ঐশি ও বুটেক্সের অর্চি অনুপমা রায়। সেরা কন্ট্রিবিউটর নির্বাচিত হয়েছেন খুবির আবু সাইদ ইমরান ও ফাতিমা রহমান মিমি।

অন্যান্য পুরস্কারের মধ্যে রয়েছে অনলাইন ভাউচার, ক্রেস্ট এবং সার্টিফিকেট। এছড়া প্রতিযোগিতায় বিজয়ীদের জন্য International Journal of Multidisciplinary Informative Research and Review (IJMIRR) এ ৫০% ডিসকাউন্টে রিসার্চ পেপার পাবলিশের সুযোগ থাকছে। পাশাপাশি ই-লার্নিং প্লাটফর্ম ‘বহুব্রীহি’ থেকে আকর্ষণীয় ডিসকাউন্টে কোর্স করার সুযোগ রয়েছে।

র‍্যোটার‍্যাক্টর সাদিয়া তাবাস্সুম ও র‍্যোটার‍্যাক্টর মো. তরিকুল ইসলাম তুষার এর সঞ্চালনায় সমাপনী পর্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের এডিশনাল ডিআইজি আবু সুফিয়ান, ডিস্ট্রিক্ট রোটার‍্যাক্ট কমিটির চেয়ারম্যান শুভাশিস ভট্টাচার্য (মলয়), রোটার‍্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটির চাটার্ড প্রেসিডেন্ট এ.টি.এম. কামরুজ্জামান অপু।

অনুষ্ঠানের উদ্বোধন করেন রোটার‍্যাক্ট ডিস্ট্রিক্ট ৩২৮১-এর ডিস্ট্রিক্ট রোটার‍্যাক্ট রিপ্রেজেনটেটিভ (ডিআরআর) মো. মোস্তাফিজুর রহমান।

এ ছাড়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন আন্তঃবিশ্ববিদ্যালয় কুইজ প্রতিযোগিতা আয়োজক কমিটির চেয়ারম্যান মো. মহিবুল হাসান মুনশাদ এবং সভাপতিত্ব করেন রোটার‍্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটির সভাপতি মাহামুদুল হাসান মিল্লাত।

উল্লেখ্য, দেশের সকল সরকারি, বেসরকারি বিশ্ববিদ্যালয় সহ মেডিকেল এবং ডেন্টাল কলেজের প্রায় ১২০০ শিক্ষার্থী অংশগ্রহণ করেন এ কুইজ প্রতিযোগিতায়। গত ৩০ অক্টোবর প্রিলিমিনারী রাউন্ডের মধ্য দিয়ে ৪ পর্বের এ কুইজ প্রতিযোগিতা শুরু হয়। প্রাথমিক পর্যায়ে এ প্রতিযোগিতা ওয়েবসাইটের মাধ্যমে অনুষ্ঠিত হয় বলে জানা যায়। এছাড়া প্রতিযোগিতার সেমিফাইনাল ও ফাইনাল রাউন্ড জুমের মাধ্যমে অনুষ্ঠিত হয়।

 

খুলনা গেজেট/এএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692