খুলনা, বাংলাদেশ | ১৪ অগ্রহায়ণ, ১৪২৭ | ২৯ নভেম্বর, ২০২০

Breaking News

  মৃত্যুদন্ড কার্যকরে যুক্তরাষ্ট্রে ব্যবহার করা হবে বিষাক্ত গ্যাস
  প্রচুর অবৈধ ভোটের খোঁজ পেয়েছি, ২ অঙ্গরাজ্যে আইনি লড়াই চলবে : ট্রাম্প

আন্তঃবিশ্ববিদ্যালয় কুইজ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন শুভ্র হাসান

খুবি প্রতিনিধি

রোটার‌্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটির আয়োজিত তিনদিন ব্যাপি আন্তঃবিশ্ববিদ্যালয় কুইজ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শুভ্র হাসান। শনিবার (২১ নভেম্বর) চূড়ান্ত পর্বে তিন বিশ্ববিদ্যালয়কে হারিয়ে তিনি চ্যাম্পিয়ন হয়েছেন।

অনলাইন ভিত্তিক এই কুইজ প্রতিযোগিতার চুড়ান্ত পর্বে প্রধান অতিথি ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান । এছাড়া বিশেষ অতিথি ছিলেন খুবি’র কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের প্রধান প্রফেসর ড. আনিসুর রহমান, এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের অধ্যাপক ড. মো: মতিউল ইসলাম, পরিকল্পনা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী প্রধান মো: আকতার হোসেন এবং ডিস্ট্রিক্ট রোটার‌্যাক্ট রিপ্রেজেনটিভ কাউসার আহামেদ রুবেল ।

প্রথম পর্বের শেষে শীর্ষে থাকা ১১০ জনকে নিয়ে দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হয়। সেখান থেকে শীর্ষ ১৬ জন কে নিয়ে তৃতীয় পর্ব অনুষ্ঠিত হয়। তৃতীয় পর্বে উত্তীর্ণ ৮ জনকে নিয়ে ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়। চুড়ান্ত লড়াইয়ে মুখোমুখি হন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শুভ্র হাসান, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের মোঃ রবিউল মোল্লা, ইসলামিক বিশ্ববিদ্যালয়ের মোঃ আখতার হোসেন আজাদ এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মেহেদী হাসান। সর্বোচ্চ সংখ্যক প্রশ্নের সঠিক উত্তর প্রদানের মাধ্যমে চ্যাম্পিয়ন হয়েছেন শুভ্র হাসান। এছাড়াও দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ স্থান অধিকার করেছেন যথাক্রমে মেহেদী হাসান, মোঃ রবিউল মোল্লা এবং মোঃ আখতার হোসেন আজাদ।

প্রধান অতিথি উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান তার বক্তব্যে বিজয়ী প্রতিযোগীদের অভিনন্দন জানান এবং পাশাপাশি করোনা কালীন সময়ে চুপচাপ ঘরে বসে না থেকে এমন জ্ঞান চর্চামূলক প্রতিযোগিতা আয়োজন করার জন্য রোটার‌্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটির সদস্যদের ধন্যবাদ দেন ।

উল্লেখ্য, রোটার‌্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটি তিনদিন ব্যাপি আন্তঃবিশ্ববিদ্যালয় কুইজ প্রতিযোগিতার আয়োজন করে। ১৯ নভেম্বর শুরু হওয়া এই প্রতিযোগিতায় বাংলাদেশের প্রায় ৫০ টির ও বেশি বিশ্ববিদ্যালয় থেকে মোট ৩৭৯৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এই প্রতিযোগিতার চ্যাম্পিয়ন প্রতিযোগিকে ৫ হাজার এবং রানার্সআপ প্রতিযোগীকে ৩ হাজার টাকা সহ শীর্ষ ৫ জন প্রতিযোগীকে নগদ ১২ হাজার টাকা প্রদান করা হয়। এছাড়াও শীর্ষ শীর্ষ ৮ জন প্রতিযোগীকে ই লার্নিং প্লাটফর্ম বহুব্রীহি থেকে ২ হাজার টাকা সমমূল্যের কোর্স ভাউচার এবং বিজয়ী প্রথম ১৬ জন সার্টিফিকেট প্রদান করা হয়।

 

খুলনা গেজেট/এমএম



আরও সংবাদ




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন



এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692