খুলনা, বাংলাদেশ | ২১ আষাঢ়, ১৪২৯ | ৫ জুলাই, ২০২২

Breaking News

  গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৭০২ জনের মৃত্যু হয়েছে ও নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ লাখ ২৯ হাজার ৬৬ জন

আগামী ৪ থেকে ৭ জুন ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন, খুলনায় ৭’শ ১০টি কেন্দ্র

নিজস্ব প্রতিবেদক

খুলনা মহানগরীতে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২০২২ সফল করার লক্ষ্যে এক অবহিতকরণ ও পরিকল্পনা সভা আজ বুধবার দুপুর ১২ টায় শেরেবাংলা রোডস্থ নগর স্বাস্থ্য ভবনে অনুষ্ঠিত হয়। কেসিসি’র স্বাস্থ্য বিভাগ এ সভার আয়োজন করে।

কেসিসি’র শিক্ষা, স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য রক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর মোঃ মনিরুজ্জামান-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্ম সচিব) লস্কার তাজুল ইসলাম।

আগামী ৪ থেকে ৭ জুন দেশব্যাপী এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে বলে সভায় উল্লেখ করা হয়। জাতীয় এ কর্মসূচি সফল করার লক্ষ্যে মহানগরী এলাকায় ৬২জন সুপারভাইজারের তত্ত্বাবধানে ৭’শ ১০টি কেন্দ্রে ১ হাজার ৪’শ ২০জন ভলেন্টিয়ার নিয়োজিত করার সিদ্ধান্ত নেয়া হয়। ৬ থেকে ১১ মাস বয়সী ১২ হাজার ৫শ ৯১ জন শিশুকে ১টি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৯৭ হাজার ১শত ৫১জন শিশুকে ১টি করে লাল রঙের ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যে মাত্রা নির্ধারণ করা হয়েছে।

কেসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. স্বপন কুমার হালদার, খুলনার বিভাগীয় সহকারি স্বাস্থ্য পরিচালক ডা. অপর্না বিশ্বাস, বিশ্ব স্বাস্থ্য সংস্থার মেডিকেল অফিসার ডা. রেজওয়ান সাঈদ, ইউনিসেফ-এর প্রতিনিধি ডা. শাহানাজ বেগম, সেভ-দ্য চিলড্রেন-এর পাবলিক হেলথ ইপিডেমিওলজিস্ট তামান্না রহমান লাবনী, সূর্য্যরে হাসি নেটওয়ার্কের ক্লিনিক ম্যানেজার মোঃ আনিস উদ্দিনসহ কেসিসি’র স্বাস্থ্যকর্মী, সিভিল সার্জনের প্রতিনিধি ও এনজিও প্রতিনিধিগণ সভায় উপস্থিত ছিলেন।

পরে বিশ্ব টিকাদান সপ্তাহ ২০২২ পালন উপলক্ষে নগর স্বাস্থ্য ভবনে এক এ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত হয়। স্বাস্থ্য বিভাগের স¤প্রসারিত টিকাদান কর্মসূচির আওতায় কেসিসি’র স্বাস্থ্য বিভাগ এ সভার আয়োজন করে।

 




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692