খুলনা, বাংলাদেশ | ১০ বৈশাখ, ১৪৩১ | ২৩ এপ্রিল, ২০২৪

Breaking News

  বাস-মোটরসাইকেল সংঘর্ষে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী নিহত
  খুলনায় ৪০.৫ ডিগ্রি তাপমাত্রা, যশোর ও চুয়াডাঙ্গায় ৪০.৬
  ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশি যুবক নিহত

আইপিডিআই ফাউন্ডেশনের উদ্যোগে খুলনায় সাউথ বেঙ্গল কার্ডিওভাস্কুলার সামিট

নিজস্ব প্রতিবেদক

শুক্রবার খুলনার হোটেল ক্যাসেল সালাম-এ সাউথ বেঙ্গল কার্ডিওভাস্কুলার সামিট ২০২৩-এর আয়োজন করেছে আইপিডিআই ফাউন্ডেশন। ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল ওয়াদুদ চৌধুরীর সভাপতিত্বে উক্ত কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কার্ডিয়াক সোসাইটির সম্মানিত সেক্রেটারি জেনারেল অধ্যাপক ডা. আব্দুল্লাহ আল সাফী মজুমদার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা মেডিকেল কলেজের সম্মানিত অধ্যক্ষ অধ্যাপক ডা. দীন-উল ইসলাম, এবং শহীদ শেখ আবু নাসের স্পেশালাইজড হসপিটালের সম্মানিত পরিচালক ডা. শেখ আবু শাহীন। সম্মানিত অতিথিদের মধ্যে আরও উপস্থিত ছিলেন অধ্যাপক এস এম কামরুল হক, সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ কার্ডিয়াক সোসাইটি।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ডা. আব্দুল্লাহ আল সাফী মজুমদার বলেন, বিশ্বের অন্যান্য দেশের মতো আমাদের দেশেও হৃদরোগী এবং হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ক্রমশ বেড়েই চলেছে। ফলে এই বিপুল জনগোষ্ঠীকে হৃদরোগের মর্মান্তিক পরিণতি থেকে বাঁচাতে দক্ষ চিকিৎসক তৈরির বিকল্প নেই। আর দক্ষ পেশাজীবী চিকিৎসক তৈরিতে নিয়মিতভাবে বৈজ্ঞানিক কনফারেন্সের আয়োজন অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমি মনে করি আইপিডিআই ফাউন্ডেশনের আজকের সাউথ বেঙ্গল কার্ডিওভাস্কুলার সামিট ২০২৩-এর এই আয়োজন অত্যন্ত সময়োপযোগী একটি সিদ্ধান্ত।

অনুষ্ঠানে আইপিডিআই ফাউন্ডেশনের সেক্রেটারি জেনারেল ডা.মহসীন আহমদ তার স্বাগত বক্তব্যে ফাউন্ডেশনের কার্যক্রম তুলে ধরেন। তিনি বলেন, আইপিডিআই ফাউন্ডেশন নিয়মিতভাবে হৃদরোগ প্রতিরোধে এবং তরুণ চিকিৎসকদের দক্ষতা ও তাদের জ্ঞানগত ভিত্তি জোরদার করার লক্ষ্যে দেশব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করে এসেছে।

এরই ধারাবাহিকতায় আমাদের আজকের এই সাউথবেঙ্গল কার্ডিওভাস্কুলার সামিট ২০২৩-এর আয়োজন। সবশেষে অনুষ্ঠানের সভাপতি অধ্যাপক আবদুল ওয়াদুদ চৌধুরী তাঁর সমাপনী বক্তব্যে বলেন, প্রতিষ্ঠার শুরু থেকেই আইপিডিআই ফাউন্ডেশন হৃদরোগ নির্মূলে বৈজ্ঞানিক গবেষণা এবং এ-বিষয়ক নানা সেমিনার এবং কনফারেন্সের আয়োজন করে আসছে। ভবিষ্যতেও আইপিডিআই তাদের এধরণের কার্যক্রম অব্যাহত রাখবে। অতপর উপস্থিত সবার সুস্বাস্থ্য কামনা করে তিনি অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন। উক্ত কনফারেন্সে দেশের এবং দেশের বাইরের প্রথিতযশা হৃদরোগ বিশেষজ্ঞগণ তাদের বৈজ্ঞানিক প্রবন্ধ পাঠ করেন। দক্ষিণবংগের প্রায় সাড়ে দুইশত চিকিৎসক উক্ত কনফারেন্সে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আইপিডিআই ফাউন্ডেশন মূলত হেলদি হার্ট হ্যাপি লাইফ অর্গানাইজেশনের একটি সহযোগী সংগঠন। দেশব্যাপী হৃদরোগ বিষয়ক সচেতনতার প্রসার এবং জনহিতৈষী কর্মকাণ্ডের স্বীকৃতিস্বরূপ সংগঠনটি ইতোমধ্যেই ওয়ার্ল্ড হার্ট ফেডারেশনের পূর্ণ সদস্যপদ অর্জন করেছে।

খুলনা গেজেট/ এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!