খুলনা, বাংলাদেশ | ২৫ শ্রাবণ, ১৪২৯ | ৯ আগস্ট, ২০২২

Breaking News

  গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২২৭ জন ও ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৮৪ হাজার ৫৪৭ জন

অস্ট্রেলিয়ার বিপক্ষে শ্রীলংকার অবিশ্বাস্য জয়

ক্রীড়া ডেস্ক

অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে অবিশ্বাস্য জয় পেয়েছে শ্রীলংকা। পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে হওয়া ম্যাচটিতে অজিদের দেওয়া ১৭৭ রানের পাহাড় সমান রান তাড়া করতে নেমে শেষ বলে জয় তুলে নেয় শ্রীলংকা।

অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ তিন ওভারে শ্রীলংকার প্রয়োজন ছিল ৫৯ রান। ওই সময় তাদের ৬টি উইকেট চলে যায়। হাতে ছিল মাত্র ৪টি উইকেট। কিন্তু ১৮তম ওভার থেকে দাসুন শানাকা এবং চামিকা করুণারত্নে মিলে শুরু করেন ঝড়। জস হ্যাজেলউডের করা সেই ওভারে এ দুই লংকান তোলেন ২২ রান। এরপর ঝাই রিচার্ডসনের করা ১৯তম ওভারে তোলেন ১৮ রান। ফলে শেষ ওভারে তাদের করতে হতো ১৯ রান।

ম্যাচের শেষ ওভারটি করতে আসেন কেন রিচার্ডসন। তিনি প্রথম দুটি বলে ওয়াইড দেন। পরের দুটি বলে দেন ১ রান। কিন্তু তার তৃতীয়, চতুর্থ বলে পর পর দুটি চার এবং পঞ্চম বলে ছক্কা হাঁকান শানাকা। ফলে শেষ বলে মাত্র এক রানের প্রয়োজন হয় শ্রীলংকার। যেটি তারা তুলে নিতে সমর্থ হন। জয়ের নায়ক দাসুন শানাকা মাত্র ২৫ বল খেলে ৫৪ রান করেন।

এদিকে এর আগে ম্যাচটিতে প্রথমে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৭৬ রান তোলে সফরকারী অস্ট্রেলিয়া। অজিদের হয়ে সর্বোচ্চ ৩৯ রান করেন ওপেনার ডেভিড ওয়ার্নার। দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ রান আসে মার্কাস স্টোনিসের ব্যাট থেকে।

শ্রীলঙ্কার হয়ে ২৫ রান খরচায় সর্বোচ্চ দুটি উইকেট তুলে নেন মাহিস থিকসানা। অন্যদিকে অস্ট্রেলিয়ার হয়ে দুটি করে উইকেট তুলে নেন জস হ্যাজেলউড ও মার্কাস স্টনিস। অস্ট্রেলিয়া সিরিজের প্রথম দুটি ম্যাচে জয় পাওয়ায় সিরিজটি শেষ হয়েছে ২-১ ব্যবধানে।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692