খুলনা, বাংলাদেশ | ৬ আশ্বিন, ১৪৩১ | ২১ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  রাঙামাটিতে প্রশাসনের কর্মকর্তা ও নেতৃবৃন্দের সাথে ৩ উপদেষ্টার বৈঠক চলছে

অসহযোগ আন্দোলনের একদফা নিয়ে যা বলেলেন ফারুকী

বিনোদন ডেস্ক

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দাবি নিয়ে শুরু থেকেই সরব ছিলেন মোস্তফা সরয়ার ফারুকী। সামাজিক মাধ্যমে বিভিন্ন পোস্ট দিয়ে শিক্ষার্থীদের প্রতি সংহতি জানান তিনি। রোববার (৪ আগস্ট) সকাল থেকে একদফা দাবি আদায়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অসহযোগ কর্মসূচি চলছে। সেই সময় সামাজিক মাধ্যমে একটি পোস্ট দিয়েছেন ফারুকী। সেখানে তিনি রাজপথে নামা শিক্ষার্থীদের প্রশংসা করেন।

ফারুকী তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, আজ জুলাই ৩৫। স্বাধীনতা থেকে অল্প একটু দূরে দাঁড়িয়ে আমরা। জোর কদম আগে বাড়ি চলো, একসাথে। তারপর থাকবে রাষ্ট্র সংস্কারের লম্বা কাজ, প্রতিষ্ঠান সংস্কারের লম্বা কাজ, যাতে আর কোনদিন আমাদেরকে এইরকম বন্দিদশায় পড়তে না হয়।

ফারুকী লেখেন, কেউ কেউ বলছেন, এই সংস্কার করবে কারা? আপনি করবেন। আমরা, আপনারা, সবাই করবো। খুলে বলি, সবাই জানে আমাদের সিস্টেমের সমস্যাগুলা কোথায়, ওভারহোলিং কোথায় কোথায় দরকার। এই কাজে দেশের ভেতর সিনিয়ররা তো আছেনই।

তরুণদের প্রশংসায় ফারুকী লেখেন, তরুণদের কথাও আপনাদের একটু মনে করিয়ে দিতে চাই। ওরা নতুন বিশ্বদৃষ্টি নিয়ে বড় হচ্ছে। এতো বড় আন্দোলনের পর ওদের সক্ষমতা নিয়ে নিশ্চয়ই আপনার ন্যূনতম সন্দেহ থাকার কথা না। ওইদিকে রিভার্স ব্রেইন ড্রেইন হ্যাশট্যাগও দেখছি। দেশের বাইরে পড়াশোনা করা একটা প্রজন্মও এই কাজে হাত লাগাতে চায়।

নতুন ভাবে দেশটা সাজানোর কথা জানিয়ে ফারুকী লেখেন, অনেকতো হলো নৈরাজ্য। এবার সময় নতুন ভাবে দেশটা সাজানোর। একটা মানবিক গণতান্ত্রিক সমাজ তৈরির। বিপ্লব দীর্ঘজীবী হউক।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!