খুলনা, বাংলাদেশ | ৬ কার্তিক, ১৪৩১ | ২২ অক্টোবর, ২০২৪

Breaking News

  টাঙ্গাইলে বাসচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত
  উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে গুলি করে একই পরিবারের ৩ জনকে হত্যা

অমিত শাহ’র নিরাপত্তায় বেনাপোল বন্দরে তিন দিন আমদানি-রফতানি বন্ধ

গেজেট ডেস্ক 

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দেশটির পেট্রাপোল বন্দরে আধুনিক মানের ‘প্যাসেঞ্জার টার্মিনাল’ উদ্বোধন করতে আসছেন। তার নিরাপত্তার জন্য আগামীকাল মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত তিন দিন বন্ধ থাকবে বেনাপোল-পেট্রাপোল বন্দরের আমদানি-রফতানি কার্যক্রম। তবে শুক্রবার সাপ্তাহিক ছুটি থাকায় মোট চারদিন বন্ধ থাকবে বন্দরের কার্যক্রম।

‘নিরাপত্তা’র জন্য ২২ থেকে ২৪ অক্টোবর পর্যন্ত দুই দেশের আমদানি-রফতানি বন্ধ থাকার বিষয়টি চিঠি দিয়ে জানিয়েছেন ভারতের পেট্রাপোল বন্দর কর্তৃপক্ষের ম্যানেজার কমলেশ সেন। বেনাপোল স্থলবন্দরের উপপরিচালক (ট্র্যাফিক) রাশেদুল সজিব নাজির এ তথ্য নিশ্চিত করেছেন।

পেট্রাপোল বন্দরের ক্লিয়ারিং এজেন্ট স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্তে এশিয়ার বৃহত্তম স্থলবন্দর পেট্রাপোল প্যাসেঞ্জার টার্মিনাল উদ্বোধন করবেন ২৪ অক্টোবর। এদিন একাধিক কর্মসূচি ও স্থাপনা উদ্বোধন অনুষ্ঠানে তার যোগ দেয়ার কথা রয়েছে। তার সার্বিক নিরাপত্তার স্বার্থে মঙ্গলবার থেকে আমদানি-রফতানি বন্ধ রাখা হবে।

বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি শামছুর রহমান বলেন, চারদিন বন্ধ থাকার পর শনিবার সকাল থেকে বন্দর দিয়ে পুরোদমে আমদানি-রফতানি কার্যক্রম চলবে।

আমদানি-রফতানি বন্ধ থাকলেও যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে কিনা, জানতে চাইলে বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ ভূঁইয়া বলেন, চিঠিতে আমদানি-রফতানি বন্ধ থাকার কথা বলা হলেও ভারতীয় ইমিগ্রেশন থেকে যাত্রী চলাচল বন্ধ নিয়ে কিছুই জানানো হয়নি।

এদিকে, অমিত শাহর আগমন উপলক্ষ্যে গোটা পেট্রাপোল সীমান্ত এলাকায় নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। বিএসএফ ও পুলিশ বাহিনীকে স্ট্যান্ডবাই রাখা হয়েছে। সাথে ডগ স্কোয়াডও রয়েছে। পরিচয়পত্র ছাড়া কাউকে ভেতরে প্রবেশ করতে দেয়া হচ্ছে না বলে জানিয়েছেন ওপারের সিঅ্যান্ডএফ ব্যবসায়ীরা।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!