খুলনা, বাংলাদেশ | ৫ আষাঢ়, ১৪৩১ | ১৯ জুন, ২০২৪

Breaking News

  কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ধসে ৯ জনের মৃত্যু, নিখোঁজ ৩

অভয়নগরে ১৮টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

অভয়নগর প্রতিনিধি

যশোরের অভয়নগরে মহসড়কের পাশে গড়ে ওঠা ১৮টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে জেলা পরিষদ। মঙ্গলবার (৬ জুন) দুপুরে জেলা প্রশাসকের নির্দেশনায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট থান্দার কামরুজ্জামানের নেতৃত্বে নওয়াপাড়া নূরবাগ বাসস্ট্যান্ডে এলাকায় এ অভিয়ান চালানো হয়।

এ সময় যশোর জেলা পরিষদের প্রায় সাড়ে ১১ শতক জমিতে অবৈধভাবে গড়ে ওঠা দোকানপাট এস্কেভেটর দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়।

এ ব্যাপারে জেলা পরিষদের সদস্য আব্দুর রউফ মোল্যা জানান, অভয়নগরের নূরবাগ বাসস্ট্যান্ড এলাকায় যশোর-খুলনা মহাসড়কের পাশে জেলা পরিষদের ১১ শতক ১৬ পয়েন্ট জমি রয়েছে। পূর্ব পরিকল্পনা মোতাবেক ওই জমিতে তিনতলা মার্কেট নির্মাণের সিদ্ধান্ত নেয়া হয়। যে মার্কেটে থাকবে মোট ৫৬টি দোকানঘর। কিন্তু দীর্ঘদিন যাবত ওই জমি দখল করে একটি প্রভাবশালী চক্র ১৮টি ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলে। বার বার নোটিশ দেওয়ার পরও তারা তাদের স্থাপনা অপসারণ না করায় জেলা প্রশাসনের সহযোগিতায় এ উচ্ছেদ অভিযান চালানো হয়।

ক্ষতিগ্রস্ত ১৮ জন ব্যবসায়ীর দাবি, জেলা পরিষদ কর্তৃক মার্কেটের নির্মাণকাজ সম্পন্ন হওয়ার পর দোকানঘর বরাদ্দের সময় তাদের অগ্রাধিকার দিতে হবে।

উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেওয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট থান্দার কামরুজ্জামান জানান, জেলা প্রশাসক স্যারের নির্দেশনায় জেলা পরিষদের জমিতে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। ১৮টি পাকা স্থাপনা এস্কেভেটর দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। দুপুর থেকে শুরু হওয়া উচ্ছেদ অভিযান বিকালে শেষ হয়।

অভিযান চলাকালে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান, প্রশাসনিক কর্মকর্তা লুৎফর রহমান, সহকারী প্রকৌশলী অহিদুজ্জামান লাভলু, জেলা ও অভয়নগর থানা পুলিশ, নওয়াপাড়া ফায়ার সার্ভিস, সাংবাদিক ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!