খুলনা, বাংলাদেশ | ২১ অগ্রহায়ণ, ১৪২৯ | ৬ ডিসেম্বর, ২০২২

Breaking News

  ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক পদে তাকসিম এ খানের নিয়োগ বৈধ কি না, আদেশ মঙ্গলবার

কালিগঞ্জে দুই বাংলার কবি ও সাহিত্যিকদের নিয়ে গঙ্গা-যমুনা সাহিত্য উৎসব

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

‘বিচ্ছেদ নয়, মিলনই মৌলিক, সৌহার্দ সম্প্রীতি সম্ভ্রমের’ এই শ্লোগানে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সাতক্ষীরার কালিগঞ্জে দিনব্যাপী অনুষ্ঠিত হয়েছে দুই বাংলার কবি সাহিত্যিকদের নিয়ে গঙ্গা যমুনা সাহিত্য উৎসব। বেসরকারী উন্নয়ন সংস্থা সুশীলনের আঞ্চলিক কার্যালয়ে শনিবার (৫ নভেম্বর) সকাল ১০ টায় জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্যদিয়ে পতাকা উত্তোলন, শান্তির প্রতিক পায়রা উড়িয়ে উৎসবের উদ্বোধন করা হয় ।

বিশিষ্ট সাহিত্যিক ও প্রাবন্ধীক অধ্যাপক গাজী আজিজুর রহমানের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাবেক সচিব ও সাতক্ষীরার প্রাক্তন জেলা প্রশাসক আবদুস সামাদ ফারুক। উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবীর। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী, উপজেলা নির্বাহী কর্মকর্তা রহিমা সুলতানা বুশরা, কালিগঞ্জ সার্কেলের অতিঃ পুলিশ সুপার আমিনুর রহমান আমিন, ভারতের বিশিষ্ট কবি ও সাহিত্যিক ড. কানাই সেন, বাংলা একাডেমীর পুরস্কার প্রাপ্ত কবি ও সাহিত্যিক হোসেন উদ্দীন হোসেন, ভরতের বিশিষ্ট কবি ও সঙ্গীত শিল্পী কল্লোল ঘোষাল, সঙ্গীত শিল্পী ও কবি অঞ্জনা গোস্বামী, বিশিষ্ট কবি ও সরকারী কর্মকর্তা অনিন্দ্য আনিস, ভারতের শিল্পী সান্তনা দাশ প্রমুখ।

ভারতীয় কবি সাহিত্যিক এ সময় বলেন, একই আকাশ, একই বাতাস, দুই বাংলার মানুষের ভাষা এক। একই নদী একই জল’ আমরা বাংলা ভাষায় কথা বলি বলে বাংলাদেশের মানুষের জন্য আমাদের প্রাণ কাঁদে। তাই তো বারবার ছুটে আসি দুই দেশের বাঙালী বাংলাভাষী মানুষের পাশে।

খুলনা গেজেট/ টি আই

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692