খুলনা, বাংলাদেশ | ৩ বৈশাখ, ১৪৩১ | ১৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  শ্রম আইন লঙ্ঘন : স্থায়ী নয় ২৩ মে পর্যন্ত জামিনে থাকবেন ড. ইউনূস
  ফরিদপুরের কানাইপুরে বাস-পিকআপ ভ্যান মুখোমুখি সংঘর্ষে নিহত ১৩
  ময়মনসিংহের তারাকান্দায় সড়ক দুর্ঘটনায় নিহত ২
  ২৩ নাবিকসহ ২২ এপ্রিল দুবাইয়ে নোঙর করবে এমভি আবদুল্লাহ

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১ হাজার ৩০০, আক্রান্ত প্রায় ২ লাখ

গেজেট ডেস্ক

বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা টানা দুইদিন বেড়েছে। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন প্রায় দুই লাখ মানুষ। আর মৃত্যু হয়েছে ১ হাজার ৩০০ জনেরও বেশি মানুষের।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯৭ হাজার ১০৪ জন। আর ২৪ ঘণ্টায় মারা গেছেন ১ হাজার ৩০১ জন।

এর আগের ২৪ ঘণ্টায় ছোঁয়াচে এ ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ১ লাখ ৯৫ হাজার ৯৩৭ জন। আর মারা যান ১ হাজার ২০১ জন। আগের দিনের তুলনায় গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ও মৃত্যুর সংখ্যার মধ্যে খুব বেশি তফাৎ না থাকলেও দুটিই এখন ঊর্ধ্বমুখী।

মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৫৫ লাখ ৩৯ হাজার ৩৫১ জনে। অপরদিকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৭ লাখ ৬৫ হাজার ৯৬৭ জনে।

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন এশিয়ার দেশ জাপানের মানুষ। এ সময়ের মধ্যে দেশটিতে করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৫৫ হাজার ৫৩৭ জন। দ্বিতীয় সর্বোচ্চ ৩১ হাজার ২৬৫ জন সংক্রমিত হয়েছেন তাইওয়ানে। আর তৃতীয় সর্বোচ্চ ২৭ হাজার ৮৮৪ জন আক্রান্ত হয়েছেন যুক্তরাষ্ট্রে।

অপরদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি প্রাণহানি হয়েছে জাপানে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩০৮ জনের। দ্বিতীয় সর্বোচ্চ ২৬১ জন মারা গেছেন যুক্তরাষ্ট্রে। আর তৃতীয় সর্বোচ্চ ১৫৪ জনের মৃত্যু হয়েছে ইউরোপের দেশ জার্মানিতে।

খুলনা গেজেট/ বি এম এস




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!