খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে পটিয়ায় বাস-সিএনজি অটো রিকশা সংঘর্ষে নিহত ২
  রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন

২০২৭ যুব বিশ্বকাপের যৌথ আয়োজক বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

সর্বশেষ ২০১৬ সালে বাংলাদেশে বসেছিল অনুর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ। এর প্রায় এক দশক পর আবারও বাংলাদেশের মাটিতে বসতে যাচ্ছে যুবাদের বিশ্বসেরা হওয়ার লড়াই। ২০২৭ সালের যুব বিশ্বকাপ আসর যৌথভাবে আয়োজন করবে বাংলাদেশ এবং নেপাল।

২০২৪ সাল থেকে ২০২৭ সাল পর্যন্ত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য স্বাগতিক দেশের নাম ঘোষণা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এই তালিকায় আছে শ্রীলঙ্কা, মালয়েশিয়া, থাইল্যান্ড, জিম্বাবুয়ে, নামিবিয়া, বাংলাদেশ ও নেপালের নাম।

২০২৪ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ আয়োজন করবে শ্রীলঙ্কা। জিম্বাবুয়ে ও নামিবিয়া আয়োজন করবে ২০২৬ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। ২০২৫ সালের আইসিসি উইমেন্স অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করবে মালয়েশিয়া ও থাইল্যান্ড।

এই আসরগুলোর আয়োজক নির্ধারিত হয়েছে প্রতিযোগিতামূলক বিডিং পদ্ধতিতে। যা আইসিসি বোর্ড অনুমোদন দিয়েছে। আজ এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেছে আইসিসি।

১৪ দলের আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৭ এ ১০ দল সরাসরি কোয়ালিফাই করবে। এই ১০ দলের মধ্যে সাউথ আফ্রিকা ও জিম্বাবুয়ে সরাসরি উঠবে স্বাগতিক হিসাবে পাশাপাশি ৮ দল উঠবে র‍্যাংকিং থেকে। বাকি ৪ দল কোয়ালিফাই করবে আইসিসি বিশ্বকাপ গ্লোবাল কোয়ালিফায়ার থেকে।

আইসিসি উইমেন্স টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ এর কোয়ালিফিকেশনের নিয়মও ঠিক করেছে আইসিসি। এই বিশ্বকাপে সরাসরি কোয়ালিফাই করবে ৮ দল। যেখানে ২০২৩ বিশ্বকাপের প্রতি গ্রুপ থেকে সেরা ৩ দলের সঙ্গে সুযোগ পাবে স্বাগতিক বাংলাদেশ ও পরবর্তী সর্বোচ্চ র‍্যাংকধারী দল। আর পরবর্তী ২ দল নির্ধারিত হবে কোয়ালিফায়ার থেকে।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!