খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙামাটির সাজেকে শ্রমিকবাহী মিনি ট্রাক পাহাড়ের খাদে পড়ে ৯ জন নিহত
মোংলায় সে‌মিনা‌রে এন‌বিআর চেয়ারম‌্যান

‘২০২২ সালের জানুয়ারি থেকে কাস্টম হাউজে সব চার্জ ই-পেমেন্টে’

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি

জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো: রহমাতুল মুনিম বলেছেন, ২০২২ সালের জানুয়ারি থেকে দেশের সব কাস্টম হাউজ ও শুল্ক স্টেশনে যাবতীয় চার্জ ই-পেমেন্ট বাধ্যতামূলক করা হবে। শনিবার (১০ অক্টোবর) সকালে মোংলা কাস্টমস হাউসে ‘কাস্টমস ই-পেমেন্ট বিষয়ক সচেতনতামূলক সেমিনারে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, মোংলা বন্দরকে যেভাবেই হোক আরো বেশি শক্তিশালী ও আধুনিকায়ন করতে হবে। এ বন্দর আরো বেশি কার্গো হ্যান্ডেলিং যাতে করতে পারে সেজন্য যে সকল সুযোগ-সুবিধা প্রয়োজন তা বৃদ্ধি করতে হবে।

জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আরো বলেন, শুধু বাংলাদেশ নয়, যে কোন জায়গায়, যে কোন কাজে ও বিষয়ে অনেক সমস্যা থাকবে। সমস্যার ভিতর দিয়ে কাজ করতে হবে। সমস্যাগুলোকে চ্যালেঞ্চ হিসেবে নিয়েই এর থেকে উত্তরণ ঘটাতে হবে। সমস্যাগুলো শুধু এনবিআর সম্পর্কিত নয়, বন্দর ও কাস্টম কর্তৃপক্ষসহ অন্যান্য বিভাগ জড়িত রয়েছে। সকল বিভাগের সাথে আলোচনা করে এ সমস্যা সমাধান করা হবে।

সেমিনারে আরো উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য খন্দকার মুহাম্মদ আমিনুর রহমান, সদস্য মো: সাইফুল ইসলাম, সদস্য ড. আব্দুল মান্নান শিকদার, বাগেরহাট চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্ট্রি’র সভাপতি শেখ লিয়াকত হোসেন লিটন ও মোংলা কাস্টমস হাউসের কমিশনার হোসেন আহমদ।

এরপর এনবিআর চেয়ারম্যান মোংলা বন্দর কর্তৃপক্ষের সাথে বৈঠক করেন। এ সময় বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম শাহজাহানসহ উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বৈঠকে বন্দর ও কাস্টমস কর্তৃপক্ষের নানা সমস্যার বিষয় তুলে ধরা হয়।

 

খুলনা গেজেট / এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!