খুলনা, বাংলাদেশ | ৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত
  ঢাকা শিশু হাসপাতালে লাগা আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট
  রাজধানীর খিলগাঁওয়ে হাত বাঁধা অবস্থায় যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন

১ অক্টোবর থেকে সৌদি আরবে বিমানের সব ফ্লাইট শুরু : পররাষ্ট্রমন্ত্রী

গেজেট ডেস্ক

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, ‘আগামী ১ অক্টোবর থেকে সৌদি আরবের সঙ্গে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সব ফ্লাইট চলাচল শুরু হবে। সৌদি আরব থেকে ছুটিতে আসা শ্রমিকদের বেশির ভাগই বর্ধিত ২৪ দিনের মধ্যেই ফিরে যেতে পারবেন।’

পররাষ্ট্র মন্ত্রণালয়ে বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী। এ সময় তিনি সৌদি সরকারের সঙ্গে শ্রমিকদের ফিরে যাওয়া ও বিমানের ফ্লাইট চলাচলের বিষয়ে আলোচনা চালিয়ে যাওয়ার বিষয়টিও উল্লেখ করেন।

পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, ‘সৌদি আরব যেতে প্রত্যেক শ্রমিকের করোনা পরীক্ষার নেগেটিভ টেস্টের রিপোর্ট থাকতে হবে। সেখানে পৌঁছে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে তাঁদের।’

আবদুল মোমেন বলেন, ‘আমরা সৌদি সরকারের কাছে আমাদের শ্রমিকদের ভিসার মেয়াদ বাড়ানোর অনুরোধ করেছিলাম। সৌদি সরকার আমাদের অনুরোধ রেখেছে। সেই সঙ্গে বিমানের ফ্লাইট চালুর বিষয়েও কথা বলেছি। আগামী ১ অক্টোবর থেকে সৌদি আরবের সব রুটে বিমান চলাচল করবে।’ প্রবাসীদের মধ্যে যাঁরা দেশে এসে আটকে পড়েছেন, তাঁরা সবাই নিজ নিজ কর্মস্থলে যোগ দিতে পারবেন বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী।

মন্ত্রী বলেন, ‘যাঁরা আটকে ছিলেন, তাঁরা প্রত্যেকে এখন নিজ নিজ কাজে যোগদান করতে পারবেন। এরই মধ্যে অনেকের হয়তো ভিসার মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে। যাদের ভিসার মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে, সৌদি সরকার বলছে, কোনো সমস্যা নেই। তাঁরা ভিসা নবায়ন করতে পারেন।’

‌এদিকে সৌদি আরবে কর্মস্থলে ফিরতে চাওয়া প্রবাসীদের মধ্যে ৫০০ টোকেনধারীকে আজ বৃহস্পতিবার টিকেট দেওয়া হচ্ছে। এ ছাড়া টোকেনধারী বাকিদেরও ধাপে ধাপে টিকেট দেওয়া হবে বলে জানানো হয়।

করোনা পরিস্থিতির কারণে দেশে আটকেপড়া প্রবাসী বাংলাদেশিদের সৌদি আরবে কর্মস্থলে ফেরাতে দুটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করেছে রাষ্ট্রীয় সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইনস। ফ্লাইট দুটির একটি আগামী ২৬ সেপ্টেম্বর জেদ্দার উদ্দেশে এবং ২৭ সেপ্টেম্বর আরেকটি ফ্লাইট রিয়াদের উদ্দেশে ঢাকা ছেড়ে যাবে। তবে এই দুটি ফ্লাইটে শুধু যাঁদের রিটার্ন টিকেট কেটে রাখা ছিল, তাঁরাই যেতে পারবেন।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোকাব্বির হোসেন বুধবার গণমাধ্যমকে এসব তথ্য জানান। তিনি বলেন, ১৬ ও ১৭ মার্চ জেদ্দা ও রিয়াদের বিমানের রিটার্ন টিকেটধারীদের জন্য বিশেষ ফ্লাইট দুটি পরিচালনা করা হবে। এই ফ্লাইটে বুকিংয়ের জন্য বিমানের সেলস অফিসে আজ বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) যোগাযোগ করার অনুরোধ জানিয়েছেন মোকাব্বির হোসেন।

 

খুলনা গেজেট /এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!