খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫
  গাজীপুরের কাপাসিয়ায় গরু চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২

হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সম্মেলন শুক্রবার

 নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ খুলনা মহানগর ও জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন আগামী শুক্রবার (২৬মে)। সকাল ১০টায় নগরীর শহীদ হাদিস পার্কে সম্মেলনের উদ্বোধন করবেন  পরিষদের সভাপতি নির্মল রোজারিও। প্রধান অতিথি থাকবেন সংঠনের সাধারণ সম্পাদক এ্যাড. রানা দাশগুপ্ত। এদিকে সম্মেলন ঘিরে  নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে। ইতিমধ্যে সকল প্রস্তুতি শেষ করেছেন তারা।

সংগঠন সূত্র জানিয়েছে, মহানগর সভাপতি বীরেন্দ্র নাথ ঘোষের সভাপতিত্বে সম্মেলনে  অতিথি থাকবেন খুলনা সিটি কর্পোরেশনের সদ্য বিদায়ী মেয়র তালুকদার আব্দুল খালেক, জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ, খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম, ডি, এ বাবুল রানা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত অধিকারী, ভারত-বাংলাদেশ সম্প্রীতি পরিষদ খুলনা চ্যাপ্টারের চেয়ারপার্সন বীর মুক্তিযোদ্ধা এ্যাড. এম এম মুজিবুর রহমান, ঘাতক দালাল নির্মূল কমিটির খুলনা জেলা সভাপতি ডাঃ শেখ বাহারুল আলম ও জাতীয় মহিলা সংস্থা খুলনার চেয়ারম্যান অধ্যাপক রুনু ইকবাল বিথার।  বিশেষ অতিথি থাকবেন সংগঠনের সহ-সভাপতি বিজয় কুমার ঘোষ, সহ-সভাপতি ও সাবেক সচিব ড. প্রশান্ত কুমার রায়, যুগ্ম সাধারণ সম্পাদক মনীন্দ্র কুমার নাথ ও এ্যাড. তাপস পাল, সাংগঠনিক সম্পাদক স্বপ্না রাণী বিশ^াস ও তিলক গোস্বামী, খুলনা জেলা শাখার সভাপতি বিমান বিহারী রায় অমিত, মহানগর পূজা উদযাপন কমিটির সভাপতি শ্যামল হালদার, জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি কৃষ্ণপদ দাশ এবং বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান যুব ঐক্য পরিষদের সভাপতি রবার্ট নিক্সন ঘোষ। অনুষ্ঠানের সঞ্চালনা করবেন জেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক ডাঃ শ্যামল দাস ও মহানগর সাধারণ সম্পাদক গোপাল চন্দ্র সাহা।

স্থানীয় নেতারা জানিয়েছেন, ধর্মীয় সংখ্যালঘুদের প্রাণের ৭ দফা দাবি বাস্তবায়নে এ সম্মেলন আয়োজন সময়োপযোগী উদ্যোগ। সম্মেলনের মাধ্যমে সঠিক নেতৃত্ব নির্বাচন এ অঞ্চলের সংখ্যালঘু জনগণের সকল দাবি আদায়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

খুলনা মহানগর শাখার সভাপতি বীরেন্দ্র নাথ ঘোষ বলেন, গত নির্বাচনের আগে সরকার ধর্মীয় সংখ্যা লঘুদের ৭ দফা দাবি বাস্তবায়নের প্রতিশ্রুতি দিয়েও তা রক্ষা করেনি। আগামী নির্বাচনের আগে আমরা চাই সরকার আমাদের দাবিগুলো মেনে নিয়ে বাস্তবায়ন করুক। তিনি হুশিয়ারী দিয়ে আরও বলেন, দাবী মানা না হলে এই সম্মেলনের মাধ্যমে যোগ্য নেতৃত্ব নির্বাচনের মধ্য দিয়ে কঠোর আন্দোলন শুরু করা হবে। এমনকি এসকল দাবী বাস্তাবায়নে সরকারকে বাধ্য করা হবে।

খুলনা জেলা শাখার সভাপতি বিমান বিহারী রায় অমিত বলেন, খুলনাসহ সারা দেশে সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ নানাভাবে বঞ্চিত ও নির্যাতিত। তাদের দাবী আদায় ও অধিকার প্রতিষ্ঠায় এ সম্মেলন কার্যকরি ভূমিকা পালন করবে। এজন্য যথা সময়ে সকল সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষকে সম্মেলনে অংশ গ্রহণ করে যোগ্য নেতৃত্ব নির্বাচিত করতে হবে। যে নেতৃত্ব শুধু সংখ্যালঘু সম্প্রদায় নয়, যেকোন সম্প্রদায়ের মানুষের মানবাধিকার প্রতিষ্ঠায় কার্যকরি ভূমিকা পালন করতে পারে।

সকালের অধিবেশন শেষে বিকেল ৪টায় খুলনা প্রেসক্লাবের লিয়াকত আলী মিলনায়তনে দ্বিতীয় অধিবেশন অনুষ্ঠিত হবে। এ অধিবেশনে আগামী তিন বছরের জন্য নেতৃত্ব নির্বাচন করা হবে।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!