খুলনা, বাংলাদেশ | ১১ বৈশাখ, ১৪৩১ | ২৪ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাজধানীর সদরঘাটের শ্যামবাজারঘাটে লঞ্চে লাগা আগুন নিয়ন্ত্রণে
  বান্দরবানের তিন উপজেলায় ভোট স্থগিত : ইসি সচিব
  নাটোরে দুই ট্রাকের সংঘর্ষে এক ট্রাক ড্রাইভার নিহত

হরিণাকুন্ডতে মেছো বাঘ উদ্ধার

হরিণাকুন্ড প্রতিনিধি

ঝিনাইদহের হরিণাকুন্ড উপজেলার তাহেরহুদা ইউনিয়নের নারায়নকান্দি গ্রামে একটি মেছো বাঘ ধরা পড়েছে। শনিবার (১ মে) সকালে ওই গ্রামের মাঠ থেকে গ্রামবাসী মেছো বাঘটি আটক করে। পরে খবর পেয়ে স্থানীয়দের সহায়তায় বনবিভাগের কর্মকর্তারা বাঘটিকে উদ্ধার করে প্রাণী সম্পদ দপ্তরে নিয়ে যায়। সেখানে বাঘটির প্রাথমিক চিকিৎসা চলছে বলে জানা গেছে।

উপজেলার রামনগর গ্রামের বাসিন্দা পরিবেশকর্মী আব্দুল্লাহ মারুফ জানান, বেশ কিছুদিন ধরে ওই গ্রামে মেছো বাঘের চলাচল দেখা যায়। এসব মেছো বাঘ এলাকার মানুষের পোষা হাঁস-মুরগি ও ছাগলের বাচ্চা ধরছিল। গ্রামবাসী সকালে ওই গ্রামের মাঠে মেছো বাঘটি দেখতে পেয়ে ফাঁদ পেতে ধরে শিকল দিয়ে বেঁধে রাখে। এসময় এলাকাবাসী বাঘটিকে মারধর করতে থাকে।

খবর পেয়ে তিনি সেখানে উপস্থিত হয়ে তাদের সহযোগিতায় বাঘটিকে একটি লোহার খাঁচার মধ্যে রাখেন। পরে স্থানীয় বনবিভাগ ও প্রাণীসম্পদ দপ্তরের কর্মকর্তাদের সাথে কথা বলে ওই মেছো বাঘটি উপজেলা প্রাণীসম্পদ দপ্তরে নিয়ে যান।

উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. মশিউর রহমান জানান, বাঘটিকে প্রাথমিক চিকিৎসা দিয়ে সুস্থ করে তোলার চেষ্টা চলছে। বনবিভাগের কর্মকর্তাদের সাথে কথা হয়েছে তারা বাঘটিকে নদীতীরের কোন বনাঞ্চলে অবমুক্ত করবেন।

উপজেলা বন কর্মকর্তা সিরাজুল ইসলাম বলেন, এলাকাবাসীর প্রহারে ওই মেছো বাঘটি অসুস্থ্য হয়ে পড়েছে। প্রাণীসম্পদ দপ্তরের চিকিৎসকদের মাধ্যমে লম্বায় প্রায় চারফুট এই বাঘটিকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে। সুস্থ হলে রোববার বাঘটিকে নদীতীরে কোন বনাঞ্চলে অবমুক্ত করা হবে।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!