খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  রাজধানীতে সড়ক দুর্ঘটনায় এসবির রিপোর্টার নিহত
  চট্টগ্রামের জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে

হরিণাকুণ্ডুতে প্রতীক পেয়েই প্রচারণায় নেমেছে ৪ মেয়র প্রার্থী

হরিনাকুণ্ডু প্রতিনিধি

আগামী ৩০ জানুয়ারি তৃতীয় ধাপে ঝিনাইদহের হরিণাকুণ্ডু পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। আজ সোমবার এই নির্বাচনে জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে প্রতিদ্বন্দি প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের নৌকা, বিএনপির ধানের শীষ, ইসলামী আন্দোলনের হাতপাঁখা ও জগ প্রতীক নিয়ে স্বতন্ত্রসহ চার প্রার্থী ভোট যুদ্ধে অবতীর্ণ হয়েছেন। ৯টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দিতা করছেন ২৭ প্রার্থী। রয়েছে সংরক্ষিত ৩টি ওয়ার্ডে আরও ১১ প্রার্থী। এর মধ্যে সাধারণ ওয়ার্ডের মাত্র ৩টিতে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী থাকলেও প্রতিটি ওয়ার্ডেই রয়েছে আওয়ামী সমর্থিত একাধিক কাউন্সিলর প্রার্থী।

এদিকে প্রতীক পেয়েই জোরেশোরে মাঠে নেমেছেন প্রার্থীরা। শহরের মোড়ে মোড়ে প্রার্থীর পক্ষে টাঙানো হয়েছে পোস্টার। দুপুরের পর থেকেই শুরু হয়েছে মাইকিংয়ের প্রচারণা। নির্বাচনকে কেন্দ্র করে এখনও পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তাই ভোটারদের প্রত্যাশা, সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশেই অনুষ্ঠিত হবে এই পৌরসভার নির্বাচন।

সোমবার সকালে প্রতীক বরাদ্দের পরই শহরের হাসপাতাল মোড়, পার্বতিপুর, উপজেলা দোয়েল চত্তর মোড়, হরিণাকুণ্ডু বাজার, বৈঠাপাড়া, জোড়াপুকুরিয়া এলাকাসহ বিভিন্ন মোড়ে মোড়ে সাধারণ মানুষের সাথে শুভেচ্ছা বিনিময় ও ভোট প্রার্থনা করেছেন আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোঃ ফারুক হোসেন। নির্বাচিত হলে তিনি তৃতীয় শ্রেণির পৌরসভাকে ২য় শ্রেণিতে উন্নিত করে সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদকমুক্ত একটি আধুনিক পৌরসভা গড়া, নাগরিক সুবিধা জনগনের দোরগড়াই পৌছে দেওয়াসহ নানারকম প্রতিশ্রুতিও দিচ্ছেন।

ধানের শীষ প্রতীকের বিএনপি দলীয় প্রার্থী জিন্নাতুল হক খাঁনও বৈঠাপাড়া এলাকায় প্রচারণা ও মানুষের সাথে শুভেচ্ছা বিনিময় করেছেন।

বসে নেই অন্য প্রতিদ্বন্দি প্রার্থীরাও। তারাও প্রতীক পেয়েই ছুঁটছেন সাধারণ মানুষের কাছে। দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। আর সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর প্রার্থীরা ছুঁটছেন বাড়ি বাড়ি। করছেন ভোট প্রার্থনা।

এই পৌরসভায় মেয়র পদে চারজন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। তারা হলেন নৌকা প্রতীকের মোঃ ফারুক হোসেন। তিনি উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার ১নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর। বিএনপির ধানের শীষ নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন দলটির পৌর কমিটির সভাপতি জিন্নাতুল হক খাঁন। ইসলামী আন্দোলনের হাতপাঁখা প্রতীক নিয়ে মাঠে রয়েছেন মোঃ নাসির উদ্দিন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে জগ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন ব্যবসায়ী সাইফুল ইসলাম টিপু মল্লিক।

খুলনা গেজেট/এ হোসেন

 




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!