খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সাধারণ সম্পাদক ডিপজল
এজেন্সি মালিকদের গাফিলাতি

হজ ফ্লাইট নিয়ে জটিলতার আশংকা, অনিশ্চয়তায় পড়তে পারেন বেশ কিছু হজযাত্রী

গেজেট ডেস্ক

চলতি বছর হজ ফ্লাইট নিয়ে জটিলতা তৈরি হতে পারে। অনিশ্চয়তার মুখে পড়তে পারেন বেশ কিছু হজযাত্রী। এমন আশঙ্কার কথা জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। শুক্রবার কর্মকর্তারা জানান, আগামী ১৯ দিনে ৭৯ হাজার ১৪৭ জন হজযাত্রীকে সৌদি আরবে পৌঁছাতে হবে। ২২ জুন ঢাকা থেকে ছেড়ে যাবে হজযাত্রার শেষ ফ্লাইট।

এবার বাংলাদেশ থেকে ১ লাখ ২২ হাজার ২২১ জন হজে যাবেন। এর মধ্যে গত বৃহস্পতিবার রাত ১২টা পর্যন্ত ১২ দিনে ৪৩ হাজার ৭৪ হজযাত্রী সৌদি আরবে গেছেন। বিমানসহ তিনটি এয়ারলাইন্স হজযাত্রীদের বহন করছে।

গত ২১ মে শুরু হয়েছে হজ ফ্লাইট। ৬১ হাজার ১১১ জন হজযাত্রী পরিবহন করবে বিমান। বাকি যাত্রীদের বহন করবে সৌদিয়া ও ফ্লাইনাস এয়ারলাইন্স। কিন্তু কিছু হজ এজেন্সি মালিকের গাফিলাতির কারণে হজযাত্রী সংকটে রয়েছে বিমান। তারা সময় মতো হজযাত্রী সরবরাহ করতে না পারায় প্রায়ই খালি সিট নিয়ে ছাড়তে হচ্ছে বিমানের ফ্লাইট। হজযাত্রী সংকটে এরই মধ্যে বাতিল হয়েছে বিমানের বেশ কয়েকটি ফ্লাইট। ফলে শেষ মুহূর্তে হজযাত্রী পরিবহন নিয়ে চাপ বাড়বে বিমানে।

হজ অফিসের কর্মকর্তারা জানান, এখন পর্যন্ত সরকারি-বেসরকারি ব্যবস্থাপনার মোট ৭৬ হাজার ৭৬১ জন হজযাত্রীর ভিসা হয়েছে। এখনও ভিসার অপেক্ষায় আছেন ৪৫ হাজার ৭৯৭ জন হজযাত্রী।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিউল আজিম জানান, সৌদি আরব এবং বাংলাদেশের চুক্তি অনুযায়ী বিমানের ১৬২টি হজ ফ্লাইট পরিচালনার অনুমোদন রয়েছে। এর বাইরে ফ্লাইট পরিচালনা করতে হলে নতুন চুক্তি করতে হবে। বিষয়টি খুবই জটিল।

 

খুলনা গেজেট/এইচ

 




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!