খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  ময়মনসিংহের ত্রিশালে বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত
  সাবেক সংসদ সদস্য ও সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজির হোসেন মারা গেছেন
  নওগাঁয় বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত
  যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

সড়ক দুর্ঘটনায় নিহতদের স্মরণে খুলনায় মোমবাতি প্রজ্জ্বলন

নিজস্ব প্রতিবেদক

নিরাপদ সড়ক চাই (নিসচা)’র প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের স্ত্রী জাহানার কাঞ্চন, চ্চলচিত্রকার তারেক মাসুদ, অধ্যাপক মিশুক মনির, চট্টগ্রাম ও মেহেরপুরে প্রাথমিক মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা,দিয়া, প্রিন্সেস ডায়না, ব্যবসায়ী ডোডি আল ফয়েদসহ সারা বিশ্বে সড়ক দুঘটনায় নিহতদের জন্য বিশ্ব স্মরণ দিবস উপলক্ষে খুলনায় মোমবাতি প্রজ্জ্বলন ও সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় নিরাপদ সড়ক চাই (নিসচা) খুলনা মহানগর শাখা ও গতি (গ্রাস রুটস্ অগানাইজেশন ফর টেকনোলজিক্যাল ইনিশিয়েটিভ)’র উদ্যোগে নগরীর শিববাড়ী মোড়ে অনুষ্ঠিত মোমবাতি প্রজ্জ্বলন ও সভায় সভাপতিত্ব করেন নিরাপদ সড়ক চাই (নিসচা) খুলনা মহানগর শাখার সভাপতি এসএম ইকবাল হোসেন বিপ্লব।

সংগঠনের সাধারন সম্পাদক মো: নজরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বক্তৃতা করেন মহানগর নিসচা’র শেখ মো: নাসিরউদ্দিন, আব্দুস সালাম শিমুল, এ্যাড.শেখ হাফিজুর রহমান,মো: আফজাল হোসেন রাজু,আগুয়ান ৭১ এর সভাপতি আব্দুল্লাহ চৌধুরী, আবিদ শান্ত,বনানী আফরোজা, মো: নাজমুল হোসেন, শিরিনা পারভীন,এসকেএমডি বাহালুল আলম,মো: সাইফুর রহমান সুজন,রকিবউদ্দিন ফারাজী, খ ম শাহীন,মো: ফিরোজ আলী,গতি’র মাহমুদা আক্তার লিজা প্রমুখ।

বক্তারা বলেন, সড়ক দুর্ঘটনা এবং তার আর্থ-সামাজিক প্রভাব এতটাই ব্যাপক যে, বৈশ্বিকভাবে উদ্বেগের বিষয় হিসেবে চিহ্নিত করা হয়েছে। বিশ্বে প্রতিবছর দুর্ঘটনায় মারা যায় ১.২ মিলিয়নের অধিক মানুষ; আর আহতের সংখ্যা ৪০ থেকে ৫০ মিলিয়ন।দেশে সড়ক দুর্ঘটনায় বেশির ভাগ সমাজের নিম্ন অথবা মধ্যম-আয়ের মানুষ। ফলশ্রুতিতে, দুর্ঘটনার পর কেউ মারা গেলে বা পঙ্গুহয়ে গেলে, পরিবারকে চিকিৎসার জন্য দীর্ঘমেয়াদে একটা বড় ধরনের ব্যয়ভার বহন করতে হয়; আর নয়তো মৃত্যুর ক্ষেত্রে পুরো পরিবারটিই হয়ে পড়ে আর্থিকভাবে বিপদাপন্ন। পরিবারগুলো দরিদ্র থেকে দরিদ্রতর বা অতিদরিদ্রে পরিণত হয়। অবিলম্বে দেশের সড়ক দুর্ঘটনার হ্রাস করতে সড়ক পরিবহন আইন-২০১৮ বাস্তবায়নের দাবী জানানো হয়। এবং খুলনা মহানগরীতে ডিজিটাল ট্রাফিক ব্যবস্থা চালুর আহবান জানান।

খুলনা গেজেট/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!